ব্রেকিং নিউজ

দুস্থ ও কর্মহীনদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি

news-details
দেশজুড়ে

বরিশাল

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরে থাকায় কর্মহীন হয়ে যাওয়া নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘরে থাকায় কর্মহীন হয়ে পরেছে বরিশালের নিন্ম আয়ের অসংখ্য মানুষ। ক্ষতিগ্রস্থ দরিদ্র ও বেকার শ্রমজীবী পরিবারের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছে বরিশাল সিটি কর্পোরেশন।

সোমবার (৩০শে মার্চ) দুপুরে নগরীর ১০ নম্বর ওয়ার্ডের কেডিসি আব্দুর রাজ্জাক স্মৃতি কলোনীতে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এক হাজার পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

প্রতি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২ কেজি মসুর ডাল। ভ্যানে করে প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেয়া এসব খাদ্যসামগ্রীর প্যাকেট। ত্রাণ সামগ্রী বিতরণকালে বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আয়েশা তৌহিদা লুনা, ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবীর, মহানগর আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, সিটি কর্পোরেশনের পানি বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক ও প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।

বরিশাল সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ করোনাভাইরাসের সংক্রমণ রোধে গণজমায়েত সৃষ্টি না করে দুস্থ মানুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

খাদ্যসামগ্রী সরবরাহ ও তত্ত্বাবধানে থাকা নিরব হোসেন টুটুল জানান, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গৃহবন্দি হয়ে হয়ে পড়েছে দরিদ্র ও দিনমজুর মানুষ। এজন্য তারা বেকার হয়ে পড়েছে। তাই সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র পক্ষ থেকে অসহায় পরিবারগুলোর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। চলমান করোনা সঙ্কট দূর না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিটি ঘরে ঘরে গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেয়া হবে বলেও জানান তিনি।

পরে, সাংবাদিকদের কাছে নগর ভবনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, সোমবার থেকে শুরু হলেও আগামীকাল মঙ্গলবার বঙ্গবন্ধু কলোনিতে এবং পর্যায়ক্রমে সকল কলোনি ও শহরের সব অসহায় পরিবারকেই এই কার্যক্রমের আওতায় আনা হবে।

মেয়র সাদিক আব্দুল্লাহর নির্দেশে শহরজুড়ে জীবাণুনাশক ছেটানো হচ্ছে। সবাইকে সচেতনায় প্রচারণাও চালানো হচ্ছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।