ব্রেকিং নিউজ

করোনা মোকাবেলায় গঠনমূলক কাজে অংশ নিতে চায় বিএনপি

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

বিশ্ব মহামারী করোনাভাইরাস মোকাবিলায় গঠনমূলক কাজে অংশ নিতে চায় বিএনপি। রাজনৈতিক প্রতিহিংসা পরিহার করে এ বিষয়ে ঐকমত প্রতিষ্ঠায় সরকারকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার গুলশান বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কাযালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

এসময় সংকট মোকাবিলায় অগ্রাধিকারের ভিত্তিতে বিপুল পরীক্ষা কিট ব্যবস্থা, চিকিৎসক-নার্সদের জন্য পিপিই নিশ্চিত করা, রাজধানী, জেলা, উপজেলায় পযাপ্ত সংখ্য প্রাতিষ্ঠানিক করোনা পরীক্ষা কেন্দ্র, পৃথক কোয়ারেন্টাইন, আইসোলেশন ব্যবস্থা করা, মহাবিপদের ঝুঁকি থেকে চিকিৎসক-নার্সদের রক্ষা, রোহিঙ্গা ক্যাম্পে করোনা প্রতিরোধ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা বিভিন্ন দাবি উত্থাপন করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এছাড়াও দলটি ২৭ টি প্রস্তাব দিয়েছে করোনা মোকাবিলায় পদক্ষেপের জন্য। এই পদক্ষেপের পক্ষে ৮৭ হাজার কোটি টাকার একটি বিশেষ তহবিল ঘোষণার প্রস্তাব পেশ করে বিএনপি, যা মহাদুর্যোগ মোকাবিলায় ব্যয় করার কথা বলা হয়।

মির্জা ফখরুল বলেন, করোনা মোকাবিলায় শুরু থেকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হলে ভয়াবহতার সম্ভাবনা কম হতো। এখন আর উদাসীনতার সুযোগ নেই। মহামারী থেকে বের হতে হলে সরকারের পক্ষ থেকে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, কাশি-জ্বর হলেই করোনা হবে এমন কথা নেই। তাই এখন প্রয়োজন পরীক্ষা, পরীক্ষা এবং পরীক্ষা।  কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, পরীক্ষা নিয়ে অস্বচ্ছতা রয়েছে। মানুষ ঘণ্টার পর ঘণ্টা চেষ্টা করেও আইইডিসিআর এর পরীক্ষার সুযোগ পাচ্ছে না। দেশে প্রতি ১০ লক্ষে টেস্ট করা হয়েছে মাত্র ৬ জন। এটা কি উদ্দেশ্য প্রণোদিত নাকি উদাসীনতা এটি  আমাদের বোধগম্য নয়। মহাদুর্যোগ তথ্যের অস্বচ্ছতার কারণে জাতিকে চরম মূল্য দিতে হয় কিনা তা জানি না।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।