এসআইয়ের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করলেন স্ত্রী

news-details
আইন-আদালত

।। নিজস্ব প্রতিবেদক।। 

প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগে পুলিশের উপপরিদর্শক (এসআই) সৈয়দ দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন স্ত্রী মোছা. রেহানা আক্তার রত্মা। আজ বৃহস্পতিবার ঢাকা মুখ্য মহানগর (সিএমএম) হাকিমের আদালতে এ মামলা দায়ের করা হয়।

ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

মামলায় দেলোয়ার হোসেনের বড় ভাই মো. মোশারফ হোসেনকেও আসামি করা হয়েছে। এসআই সৈয়দ দেলোয়ার হোসেন বর্তমানে কুমিল্লা জেলার বুড়িচং থানার কর্মরত আছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২৭ ডিসেম্বর বাদীর সঙ্গে আসামি দেলোয়ার হোসেনের বিবাহ হয়। বিবাহের পর বাদীর সম্পত্তি দেখে আসামি দেলোয়ার তা আত্মসাৎ করার জন্য কৌশলে বাদীকে গ্রামের বাড়িতে নিয়ে যায়। এরপর বাড়ির ঘর-দরজা ভালো ছিল না এই অজুহাতে বাদীর নিজের ভাগের ঘর বন্ধক রেখে ২০১০ সালের ২৪ ডিসেম্বর ৩ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন। ওই টাকা নেওয়ার পরও দেলোয়ার ২০১১ সালের ৭ মে বাদীর ভাগের নিচ তলা বন্ধক রেখে ৪ লাখ টাকা গ্রহণ করেন।

এরপরের বছর ৪ মার্চ বাদী চতুর্থ তলার ভাড়া নিয়ে তা মর্গেজ দিয়ে ৩ লাখ টাকা এনে দেলোয়ারকে দেন। এ ছাড়া মামলার ২ নম্বর আসামি মোশারফ হোসেন বাড়ি নির্মাণের জন্য ১ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করে। বাড়ি নির্মাণ করার কথা বলে তারা মোট ১ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করে। এদিকে দেলোয়ারের নিজের প্রমোশনের কথা বলে ৩০ লাখ টাকার প্রয়োজন জানালে বাদী তাকে জমি বিক্রি করে এবং ফ্ল্যাট বিক্রি করে ২৫ লাখ টাকা দেন। এভাবে আসামিরা প্রায় ৪৪ লাখ ৫৪ হাজার টাকা প্রতারণা করে আত্মসাৎ করেন।

মামলায় বলা হয়, এ বিষয়ে বাদী ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর আইজিপি বরাবর আবেদন করলে বিষয়টি তদন্ত হয়। ওই প্রতিবেদনে ৩৯ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের বিষয়টি উঠে আসে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।