ব্রেকিং নিউজ

বৃদ্ধের হাত ভেঙ্গে দিয়ে উল্টো মামলায় ফাঁসানোর অভিযোগ, নিরব ভূমিকায় পুলিশ

news-details
দেশজুড়ে

সিরাজগঞ্জ প্রতিনিধি :

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ষাটোর্ধ এক বৃদ্ধের হাত ভেঙ্গে দেয়ার ঘটনার ১২ দিন পার হলেও ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। উল্টো ভুক্তভোগীর পরিবারের বিরুদ্ধে মারধরের মামলা করে হয়রানী করা হচ্ছে। এ অবস্থায় বারবার থানা পুলিশের সরনাপন্ন হয়েও কোনো সুরাহা হয়নি। ঘটনাটি সিরাজগঞ্জের তাড়াশ থানাধীন ৪নম্বর মাগুরা বিনোদ ইউনিয়নের নাদোসৈয়দপুর পাটগাড়ি পাড়ার।

 জানা গেছে, গত ২৮ এপ্রিল দুপুরে ওই গ্রামের বাসিন্দা জান মোহাম্মদ মাঠে কাজ করতে যান। এসময় প্রতিবেশি আব্দুর রহমান, খালেক, শামসুসহ বেশকজন তার উপর অতর্কিত হামলা চালায়। এতে তার এক হাত ভেঙ্গে যায়। তাৎক্ষণিক বিষয়টি থানা পুলিশকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

 এদিকে আহত জান মোহাম্মদের ছেলে সুজন থানায় মামলা করতে গেলে পুলিশ অভিযোগের কপি রেখে দিলেও তা নথিভুক্ত করা হয়নি। জান মোহাম্মদরে পরিবারের বিরুদ্ধে উল্টো একটি মামলা হয়েছে বলে পুলিশ তাদের জানিয়েছে।

 স্থানীয় সূত্র জানায়, বেশকিছুদিন থেকে জান মোহাম্মদের একটা জায়গা নিয়ে পাশের রহমান-খালেকদের সঙ্গে বিারোধ চলছিল। স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার চেষ্টাও করা হয়েছে। কিন্তু ‘বিচার মানি তালগাছ আমার’ এ পদ্ধতি অবলম্বন করে আসছে খালেকরা। সর্বশেষ জান মোহাম্মদকে মেরে ফেলার ষড়যন্ত্র করে তারা।

এ বিষয়ে থানার এসআই ফরিদ বলেন, জান মোহাম্মদের উপর হামলার ঘটনায় থানায় অভিযোগ করেছেন তারা। তবে তাদের বিরুদ্ধে আব্দুল খালেকরাও একটি মামলা করেছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে হামলার ঘটনার সত্যতা পেলেও উল্টো মামলা কিভাবে থানা পুলিশ নিলো এমন প্রশ্নের জবাব দিতে পারেননি তিনি।

 এ বিষয়ে বিনোদ ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল ইসলাম বুলবুল বলেন, বিষয়টি মিমাংসার জন্য একাধিকবার চেষ্টা করা হয়েছে। কোনো পক্ষই মেনে না নেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে আবারো মিমাংসার চেষ্টা করার আশ^াস দেন তিনি।

এ বিষয়ে তাড়াশ থানার ও‌সি মাহবুবুল ইসলাম বলেন, দুপক্ষ মামলা হ‌য়ে‌ছে। এখ‌নো কেউ গে্রফতার হয়‌নি। এরা দীর্ঘ‌দিন ধ‌রে জ‌মি জমা নি‌য়ে এক অপ‌রের বিরু‌দ্ধে মামলা করে আসছে । একই উঠা‌নে দুই প‌রিবা‌রের বি‌রোধ।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।