ব্রেকিং নিউজ

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ১১ ও আক্রান্ত ১০৩৪

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও মারা গেছেন ১১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩৯ জন। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৪ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৯১ জনে। এছাড়া এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৫২ জন। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।

আজ সোমবার (১১ মে) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন সংযুক্ত একটিসহ মোট ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় পূর্বের কিছু নমুনাসহ মোট ৭ হাজার ৮০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর নতুন করে নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২৬৭টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ২৯ হাজার ৮৬৫টি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। তার তার গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে। করোনা সবচেয়ে বেশি আঘাত করেছে ইউরোপ ও আমেরিকায়। তবে এশিয়ার কয়েকটি দেশও আক্রান্ত অনেক বেশি।

এদিকে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৮০ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৮৩ হাজারের বেশি মানুষের। তবে এই সময় সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ। 

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।