ব্রেকিং নিউজ

সরকার তথ্য গোপন করছে: মোশাররফ

news-details
রাজনীতি

আমাদের  প্রতিবেদক: 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার একদিকে তথ্য গোপন অন্যদিকে তাদের করোনা মোকাবিলায় ভুল পদক্ষেপের কারণে দেশ কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে। কারণ সরকার যে তথ্য দিচ্ছে, তা রোগকে নিয়ন্ত্রণ করার জন্য নয় রোগীকে নিয়ন্ত্রণ করার জন্য।

শনিবার বিএনপি কমিউনিকেশন সেল থেকে ফেসবুক লাইভে 'প্রাসঙ্গিক সংলাপ' এর প্রথম পর্বে তিনি এসব কথা বলেন।

যাই ঘটুক না কেন, করোনার তথ্যটা সঠিক প্রকাশ করতে হবে মন্তব্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, করোনার তথ্য সঠিকভাবে প্রকাশ করা না গেলে আমাদের স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সঠিকভাবে প্রস্তুতি গ্রহণ করতে পারে না। এমনি প্রথম থেকে সঠিকভাবে তথ্য প্রকাশ করিনি।

তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকারের ব্যবস্থাপনার গাফিলতি ছিল। কারণ সরকারি সাধারণ ছুটি ঘোষণার পরও মানুষ নিজ নিজ এলাকায় ফিরেছে। যার ফলে ভাইরাস সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিট নিয়েও সরকার গড়িমসি করছে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, বিএনপি থেকে সরকারকে করোনাভাইরাস মোকাবিলায় বেশ কিছু প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে সরকার তা আমলে নেয়নি।

ঈদ শপিং প্রসঙ্গে দেশের জনগণকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বেঁচে থাকলে জীবিকা হবে। এজন্য আগে জীবন রক্ষা করতে হবে। আর একটি ঈদে কিছু না কিনলে ক্ষতি হবে না। কারণ জীবনের মূল্য অনেক বেশি। তাই জীবন রক্ষার জন্য শিথিল করলেও নিজেকে সাবধান হতে হবে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।