ব্রেকিং নিউজ

ডিএনসিসির চিরুনি অভিযানে ২৪ হাজার টাকা জরিমানা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে শনিবার থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পাঁচ ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু হয়।

চিরুনি অভিযানে মোট ৯৫৩ বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করা হয়। এর মধ্যে ২৪ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তার মধ্যে আটটি বাড়ি/স্থাপনার মালিককে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। 

অঞ্চল-১ (উত্তরা) এর ১ নম্বর ওয়ার্ডে অবস্থিত উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের ২৯৬ নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ছয় বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এর মধ্যে চার নির্মাণাধীন ভবনের মালিককে ১ হাজার টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২ (মিরপুর-২) এর ৬ নম্বর ওয়ার্ডের মিরপুর সেকশন ৬ ও পল্লবী এলাকার ৪৫০ বাড়ি ও স্থাপনায় বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালিয়ে একটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাকে সতর্ক করে দেওয়া হয়।

অঞ্চল-৩ (মহাখালী) এর ১৮ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর এলাকায় ১৭১ বাড়ি, নির্মাণাধীন ভবনে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালিয়ে ১১বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের মধ্যে দুই স্থাপনা মালিককে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ (মিরপুর-১০) এর ১২ নম্বর ওয়ার্ডের টোলারবাগ এলাকায় ১৭ নির্মাণাধীন ভবন ও সাত খালি প্লটে বেলা ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে দুই নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫ (কারওয়ান বাজার) এর ৩২ নম্বর ওয়ার্ডের আসাদগেইটের আশেপাশের এলাকায় সকাল ৮টা থেকে বেলা ১০টা পর্যন্ত ১২ নির্মাণাধীন ভবন, প্রতিষ্ঠানে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে চার নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের জরিমানা করা হয়নি, তবে সতর্ক করা হয়।

এডিস মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান অব্যাহত থাকবে বলে জানান হয়।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।