ব্রেকিং নিউজ

ঘূর্ণিঝড় আম্ফানে বিদ্যুৎহীন ৫৩ লাখ মানুষ

news-details
জাতীয়

ডেস্ক রিপোর্ট

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে দেশের বিভিন্ন জেলায় প্রায় ৫৩ লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। বিদ্যুৎ না থাকায় দেশের উপকূলীয় অনেক এলাকাতেই মোবাইল নেটওয়ার্কও বন্ধ হয়ে গেছে।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার স্থানীয় বাসিন্দারা জানান, ঝড় শুরু হওয়ার পর থেকে বিদ্যুৎ সেবা পাচ্ছেন তারা। এছাড়া বিদ্যুৎ না থাকায় মোবাইল নেটওয়ার্কও পাওয়া যাচ্ছে না ওই উপজেলায়। এছাড়া বরগুনার উপকূলীয় এলাকাগুলোতেও বিদ্যুৎহীন হয়ে পড়েছে মানুষ। পাশাপাশি বন্ধ রয়েছে মোবাইল নেটওয়ার্কও ।

এ বিষয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বলা হয়, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, পটুয়াখালি, পিরোজপুর, লক্ষীপুর, যশোর, বরগুনা এবং নোয়াখালির বিভিন্ন জেলায় প্রায় ৫০ লাখ গ্রাহক বিদ্যুৎ সেবা পাচ্ছেন না। এছাড়া গতকাল বুধবার সকাল থেকে উপকূলীয় অনেকে এলাকাই বিদ্যুৎ সেবার আওতার বাইরে আছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জেনারেল (অব.) মঈন উদ্দিন বলেন, আমরা ইতোমধ্যে মেরামত কাজ শুরু করেছি। তবে সাতক্ষীরা ও খুলনায় খারাপ আবহাওয়ার কারণে মেরামত কাজ শুরু করা যাচ্ছে না।

এদিকে বরিশাল শহরসহ বিভাগটির প্রায় ৩ লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে বলে জানিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিট্রিবিউশন কোম্পানির নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার।

গতকাল বুধবার বিকেলের দিকে বাংলাদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানে ঘূর্ণিঝড় আম্ফান। এই ঝড়ে এখন পর্যন্ত বাংলাদেশে ৮ জন মারা গেছেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।