দলে এখন দারুণ ভারসাম্য, সন্তুষ্টি প্রধান নির্বাচকের

news-details
দেশজুড়ে

ঘরের মাটিতে টানা দুই সিরিজ শেষ করলো বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে জয় না পেলেও ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট ও ওয়ানডেতে বলেকয়েই হারিয়েছে টিম টাইগারস। তবে ক্যারিবিয়ানদের বিপক্ষে জেতা যায়নি টি-২০ সিরিজ। 

কিন্তু গত কয়েক মাসে বিশেষত এশিয়া কাপের পর থেকে দলে দারুণ ভারসাম্য ফিরেছে বলে মনে করছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। 

নান্নু বলেন, ‘দেশে তো আমরা দুটি সিরিজ খেললাম। অনেকদিন পর পর দুটি সিরিজ খেলা হলো। সবকিছু মিলিয়ে পারফরমেন্স অবশ্যই সন্তোষজনক। আমরা খুব সন্তুষ্ট যে এমনকি একটা ভারসাম্য এসেছে, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব দিক থেকে। আগামীতে যে সিরিজগুলো আছে সেখানে এই অভিজ্ঞতা কাজে লাগবে।’

টাইগারদের নতুন বছর শুরু হবে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর দিয়ে। ১৩ ফেব্রুয়ারি কিউইদের মাটিতে শুরু হবে ওয়ানডে সিরিজ। সফর শেষ হবে মার্চের মাঝামাঝি। দলে ভারসাম্য ফেরায় এবার দেশের বাইরেও ভালো কিছু করার সুযোগ ও শক্তি দেখছেন বিসিবি কর্মকর্তারা। 

এ প্রসঙ্গে প্রধান নির্বাচক, ‘সামনে আমাদের নিউজিল্যান্ড সিরিজ আছে। যেহেতু আমাদের আগের বারের নিউজিল্যান্ড সিরিজে খারাপ অভিজ্ঞতা ছিল। আমি মনে করি এখন খেলোয়াড়রা অনেক পরিণত, অনেক দিন পর আমরা তিনটা টেস্ট ম্যাচ খেলতে যাব, এটাও একটা বড় চ্যালেঞ্জ। তিনটা টেস্ট ম্যাচ তো আমরা সবসময় খেলতে পাই না, এটা খেলোয়াড়দের জন্য চ্যালেঞ্জের হবে। আমি আশাবাদী যে এই অভিজ্ঞতা কাজে লাগাতে পারব। ’

এদিকে আগামী ৫ জানুয়ারি শুরু হচ্ছে ঘরোয়া টি-টোয়েন্টি আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগামী ১৫ জানুয়ারির মধ্যে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দল ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু। 
 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First