ব্রেকিং নিউজ

সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়: সেতুমন্ত্রী

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাধারণ রোগী ও উচ্চবিত্ত রোগীদের কোনো পার্থক্য নয়, সবাইকে সমান চোখে দেখে চিকিৎসা দিন। শেখ হাসিনা সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়। সরকার এ সংকটে এমন চর্চাকে নিরুৎসাহিত করে।

আজ রবিবার বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, করোনা এমন সংক্রমণ যে কাছের মানুষও দূরে চলে যায়। মুহূর্তেই প্রিয়জন অচেনা হয়ে যায়। মা-বাবাকে সন্তান কিংবা স্বামীকে স্ত্রীকে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। আবার মৃত্যুর পর কেউ কাছে আসছে না। পুরোটা জীবন প্রিয়জনের জন্য নিবেদন করে শেষ বিদায় নিচ্ছেন প্রিয় মানুষের স্পর্শহীনতায়।

অপরাধী দলীয় পরিচয় কিংবা ক্ষমতাবান হলেও ছাড় দেওয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, শুধু স্বাস্থ্যখাতেই নয়, যেকোনো খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল।

সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী করোনায় আক্রান্ত অনেক রোগী বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাদের সেবা ও প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইনে সেবার মান বাড়ানোর অনুরোধ করছি।

বর্তমানে ৬৬টি ল্যাবে টেস্ট করোনা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ সুবিধা সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালসহ সংশ্লিষ্টদের জনস্বার্থে পিসিআর ল্যাব স্থাপনে উদ্যোগ নেওয়ারও আহ্বান জানাচ্ছি।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।