ব্রেকিং নিউজ

করোনায় প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর মৃত্যু

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী মারা গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন তিনি। সোমবার সকাল সাড়ে ৯টায় সেখানেই তার মৃত্যু হয়।

জনপ্রশাসন সচিব শেষ ইউসুফ হারুন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিরক্ষা সচিবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ার পর মাসখানেক আগে সিএমএইচে ভর্তি হন মোহসীন চৌধুরী। এর পর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেয়া হয়। কিন্তু তাতেও কাজ হয়নি।

মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট। তিনি হাসপাতালে থাকাবস্থায় গত ১৪ জুন জ্যেষ্ঠ সচিবের মর্যাদা পান।

মোহসীন চৌধুরীর জন্ম ১৯৬৩ সালের ১ জানুয়ারি, কুমিল্লার চৌদ্দগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি করেন। পরে ঢাকার নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এমএ ডিগ্রি নেন তিনি।

১৯৮৫ সালে তিনি বিসিএস করে সিভিল সার্ভিসে যোগ দেন। দীর্ঘ কর্মজীবনে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

চলতি বছরের ৮ জানুয়ারি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেয়ার আগে মোহসীন চৌধুরী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।