ব্রেকিং নিউজ

রূপপুর বালিশকাণ্ড: শর্ত সাপেক্ষে এক আসামির জামিন

news-details
আইন-আদালত

আমাদের প্রতিবেদক :

পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের একটি ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাব ও অন্যান্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির এক মামলায় এক আসামিকে শর্ত সাপেক্ষে জামিন দিয়েছেন হাইকোর্ট। তিনি হলেন ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেন।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়। আদালতে এ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

জামিন প্রসঙ্গে রাষ্ট্রপক্ষের আমিন উদ্দিন মানিক জানান, কিছুদিন আগে দুটি মামলায় জামিন আবেদন করেছিলেন আসিফ হোসেন। এর মধ্যে একটিতে বিদেশ না যাওয়া, পাসপোর্ট জমা রাখা ও তদন্তে ব্যাঘাত না ঘটানোর শর্তে নিয়মতি কোর্ট খোলার এক সপ্তাহ পর পর্যন্ত তাকে জামিন দিয়েছেন ভার্চুয়াল আদালত। অপর মামলাটির শুনানি হবে আগামী রোববার। এদিকে এ জামিনাদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করবেন বলে জানান তাদের আইনজীবী খুরশীদ আলম খান।

গত বছরের ১২ ডিসেম্বর পাবনায় দুদক এ দুই মামলা করে। তারপর থেকে কারাগারেই আছেন আসিফ হোসেন। দুটি মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়। এ ঘটনা বালিশকাণ্ড নামে পরিচিতি পেয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।