শাহজালাল বিমানবন্দরে ‘অতিরিক্ত নিরাপত্তা’ ব্যবস্থা জোরদার

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

শ্রীলঙ্কায় বোমা হামলার পর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিমানবন্দরের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য। এপিবিএনের ডগ স্কোয়াড টিমসহ অতিরিক্ত বিশেষ নিরাপত্তা টিম নিয়োগ করা হয়েছে।

সোমবার সকালে বিমানবন্দরে নিরাপত্তা বৃদ্ধি করার বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এসপি আলমগীর হোসেন শিমুল।

এসপি আলমগীর হোসেন শিমুল জানান, বিমানবন্দরের প্রবেশর গেট থেকে শুরু করে ভিভিআইপি, ভিআইপি ও ডমেস্টিক লাউঞ্জসহ গুরুত্বপূর্ণ স্থান ও প্রবেশ পথগুলোতে তল্লাশি করা হচ্ছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরে আযম মিয়া জানান, গুরুত্বপূর্ণ সড়কে চেকপাস্ট বসানোসহ তল্লাশি কার্যক্রম চলছে। সেই সাথে পুলিশ চেকপোস্ট, পুলিশি টহল জোরদারসহ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ সদস্যরা। পুলিশ সদস্যদেরকে এ ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।’

এদিকে শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের ফিল্ড কমান্ডারদের (এসপি/ডিসির মতো মাঠ পর্যায়ের অফিসার) সতর্ক থাকার নির্দেশ দিয়েছে বাংলাদেশ পুলিশ সদর দফতর। যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা মোকাবিলার লক্ষ্যে পুলিশ সদস্যদের সতর্ক রাখা হয়েছে বলে জানানো হয়।

এর আগে রবিবার (২১ এপ্রিল) বিকেলে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার্সের সহকারী মহা-পরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা জানান, শ্রীলঙ্কার ঘটনার পর নিরাপত্তা জোরদার কিংবা কোনো হুমকি আছে তা নয়। শুধুমাত্র শবে বরাত ও ইস্টার সানডে ও উপলক্ষে নিরাপত্তা জোরদার করার নির্দেশ ছিল। শ্রীলঙ্কার ঘটনার পর নতুন করে আজ এ নির্দেশনা দেয়া হলো। 

এছাড়া দেশের বিভিন্ম গুরুত্বপূর্ণ সড়কে চেকপাস্ট বসানো হবে। সেখানে সন্দেহজনক কাউকে মনে হলে তল্লাশি করা হবে। এতে জনগণের ভয় পাওয়ার কোনো কারণ নেই।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার মোহাম্মদ মুফতি মাহমুদ খান রবিবার (২১ এপ্রিল)  জানান, আমরা সব সময়ই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে থাকি। এবারও পবিত্র শবে বরাত ও স্টার সানডে উপলক্ষে সারা দেশে র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

শ্রীলঙ্কায় হামলার ঘয়নায় কোনো আশংকা কিংবা হুমকি আছে কি না এমন প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ খান বলেন, যখন এ ধরনের ঘটনা ঘটে তখন নিরাপত্তা ব্যবস্থা একটু জোরদার করতে হয়। আমরা এর আগেও করেছি এখনো নিরাপত্তা ব্যবস্থা একটু জোরদার করা হচ্ছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।