ব্রেকিং নিউজ

বরিশালে নকল ওষুধ-স্যানিটাইজার জব্দ, ৪ ফার্মেসিকে জরিমানা

news-details
দেশজুড়ে

বরিশাল প্রতিনিধি :

বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন কোম্পানির নকল ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার জব্দ এবং চার ফার্মেসিকে জরিমানা করা হয়েছে।

র‍্যাব-৮ এর সহযোগিতায় জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসনের যৌথ উদ্যোগে মঙ্গলবার (৩০ জুন) সকালে বরিশাল নগরের কাঠপট্টি এলাকায় এ অভিযান চালানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে অভিযানে প্রায় ২ লাখ টাকা মূল্যমানের নকল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

নকল ও মেয়াদোত্তীর্ণ এসব হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ বিক্রির অপরাধে কাঠপট্টি এলাকার নূর মেডিক্যাল হলকে ২০ হাজার টাকা, মীম মেডিক্যাল কর্নারকে ৫ হাজার টাকা, স্বপ্নীল মেডিক্যাল হলকে ৫ হাজার টাকা এবং আরমান মেডিক্যাল হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দ করা নকল ওষুধ ও স্যানিটাইজার ধ্বংস করা হয় বলে জানান অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালনকারী বরিশালের ড্রাগ সুপার অদিতি স্বর্ণা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, বরিশালে নকল ও অনুমোদনহীন ওষুধের বিস্তার রোধে জেলা প্রশাসকের নির্দেশনায় এর আগেও দু’টি অভিযান পরিচালনা করে প্রায় ১০ কোটি টাকার ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়েছে, কারাদণ্ড দেওয়া হয়েছে ৪ জনকে, সিলগালা করা হয়েছে কারখানা। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।