মেসির বিপক্ষে খেলতে হলে শর্ত পালন করতে হবে মরোক্কার

news-details
খেলাধুলা

।। স্পোর্টস ডেস্ক ।। 

২০১৮ বিশ্বকাপে ব্যাপক ভরাডুবি হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। হতাশাজনক পারফরমেন্সের পর দ্বিতীয় রাউন্ডেই বাদ পড়তে হয় ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিদের। এরপর কোচ হোর্হে সাম্পাওয়ালিকে বিদায় দিয়ে সহকারী কোচ স্কালনির ওপর ভরসা করে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বগ্রহণের পর দলকে ঢেলে সাজান স্কালনি। জাতীয় দল থেকে সাময়িক বিরতিতে ছিলেন লিওনেল মেসি, অ্যাঞ্জেলো ডি মারিয়া, সার্জিও আগুয়েরোদের মতো তারকারা। তরুণদের নিয়ে সাজানো দলটি এবার মুখোমুখি হচ্ছে ভেনুজুয়েলা এবং মরক্কোর বিপক্ষে।

আর্জেন্টিনা ফুটবলের মহাব্যবস্থাপক হোর্হে বুরুচাগা আগেই জানিয়েছিলেন, চলতি বছরেই আলবিসেলেস্তে শিবিরে দেখা যাবে দলটির প্রাণভোমড়া মেসিকে।

আগামী ১৪ জুন থেকে ব্রাজিলে বসবে ৪৬তম কোপা আমেরিকার আসর। ল্যাটিন আমেরিকার ১২ দলের মধ্যে হবে ফুটবলের এই জমজমাট প্রতিযোগিতা।

গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্ট শুরুর আগে জাতীয় দলে ফেরার প্রবল সম্ভাবনা রয়েছে বার্সেলোনার হয়ে খেলা আর্জেন্টাইন মহাতারকা মেসির।

আগামী ২৩ মার্চ স্পেনের ওয়ান্ডা মেট্রোপলিটানোতে নামবে আর্জেন্টিনা। খেলার কথা রয়েছে ভেনুজুয়েলার বিপক্ষে। তিন দিন পর ২৬ মার্চ টাঙ্গিয়েরের ইবনে বতুতা স্টেডিামে মরোক্কোর বিপক্ষে খেলবে দক্ষিণ আমেরিকার জায়ান্টরা।
ফক্স র্স্পোটস এশিয়া জানাচ্ছে ভেনুজুলের বিপক্ষে মেসিকে একাদশে দেখা গেলেও মরোক্কোর বিপক্ষে খেলতে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনকে কয়েকটি শর্ত জুড়ে দিয়েছে এএফএ।

কয়েকদিন পর যেহেতু কোপা আমেরিকা তাই টুর্নামেন্টটির শুরুর আগে কোনো ইনজুরিতে মেসি পড়ুক এমন চায় না আর্জেন্টিনা কর্তৃপক্ষ। আর তাই মরোক্কান ফুটবলাররা কেউই তাকে ট্যাকেল করতে পারবে না।

মেসি মোট ৬০ মিনিট থাকবে মাঠে। খেলার পর আফ্রিকান দলটির কেউই মেসির সঙ্গে সেলফি তুলতে অথবা জার্সি বদল করতে পারবে না। এছাড়া কোনো গণমাধ্যমের সঙ্গেও কথা বলবেন না আর্জেন্টাইন ফরোয়ার্ড। এমন শর্তে যদি রাজি হয় তাহলেই মেসিকে দেখা যাবে ম্যাচটিতে বলে জানাচ্ছে বেশ কয়েকটি ফুটবল বিষয়ক গণমাধ্যম। 


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First