ব্রেকিং নিউজ

অনলাইনে জমে উঠছে পশুর হাট

news-details
অর্থনীতি

আমাদের প্রতিবেদক :

করোনা পরিস্থিতির কারণে এবার অনলাইনে কোরবানির পশু বিক্রির ঝোঁক বাড়ছে। ভাইরাসের সংক্রমণ এড়াতে হাটে না গিয়েই ক্রেতারা যাতে পশু কিনতে পারেন সেই প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা।

কেনাকাটার জন্য অনলাইনের ওপর নির্ভরশীলতা বাড়ছে দিন দিন। পোশাক থেকে শুরু করে গৃহস্থালির পণ্য সব কিছুরই অর্ডার করা যাচ্ছে ঘরে বসেই। বাদ নেই কোরবানির পশু বেচাকেনাও। এর শুরু বছর কয়েক আগেই।

তবে, করোনা পরিস্থিতির কারণে এবার অনলাইনে কোরবানির পশু বেচাকেনা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। ক্রেতারা যাতে হাটে না গিয়ে ঘরে বসেই কোরবানির পশু কিনতে পারেন সেই লক্ষ্য নিয়ে প্রস্তুত হচ্ছে অনেক ব্যবসায়ী। এর মধ্যে অনেকেই অনলাইনে পশু বিক্রি করছেন প্রথমবারের মতো। রাখা হচ্ছে ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধের ব্যবস্থাও।

তবে, অনলাইনে পশু কেনায় যাতে কেউ প্রতারণার শিকার না হন সেদিকে জোর দেয়ার ওপর পরামর্শ দিচ্ছেন অনেকে। বিষয়টি গুরত্বের সঙ্গে নেয়ার কথা জানাচ্ছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশও। এ বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা হচ্ছে বলেও জানিয়েছে তারা।

প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছর কোরবানি হয়েছিল এক কোটি ১০ লাখ পশু। তবে, এবার করোনা পরিস্থিতির কারণে পশু কোরবানি কমবে বলে ধারণা করছেন খাত সংশ্লিষ্টরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।