ব্রেকিং নিউজ

আবারও রোনালদো-দিবালার গোলে বড় জয় জুভেন্টাসের

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

জুভেন্টাসে জমে ওঠেছে ক্রিস্টিয়ানো রোনালদো ও পাওলো দিবালার জুটি। মাঠে নামলেই প্রতিপক্ষকে ছিন্নভিন্ন করে দিচ্ছেন কোচ মাউরিসিও সারির আক্রমণভাগের এই দুই প্রধান অস্ত্র। আবারও রোনালদো-দিবালার জুটিতে বড় জয় পেয়েছে জুভরা। তোরিনোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে তুরিনের বুড়িরা। 

ঘরের মাঠ তুরিনে ম্যাচের শুরুতেই গোল উদযাপনে মেতে ওঠে জুভেন্টাস। ম্যাচের তৃতীয় মিনিটেই হুয়ান কুয়াদ্রাদোর অ্যাসিস্ট থেকে জুভদের প্রথম গোল এনে দেন দিবালা। এরপর ২৯তম মিনিটে রোনালদোর পাস থেকে কুয়াদ্রাদোর গোল। কেবল সতীর্থকে দিয়ে গোল করিয়ে বসে থাকেননি পর্তুগিজ উইঙ্গার। 

বিরতি থেকে ফিরে ৬১তম মিনিটে ফ্রি-কিক থেকে অসাধারণ গোল করেন রোনালদো। এই গোলে অবশেষে জুভদের হয়ে ফ্রি-কিক গোল খরা কাটালেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। ৪৩ বারের চেষ্টায় এবারেই ফ্রি-কিক থেকে গোল করতে সক্ষম হলেন সিআর সেভেন। এ নিয়ে ক্লাব পর্যায়ে ফ্রি-কিক থেকে ৪৬ গোল করলেন তিনি। ৩২টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। আর ১৩ গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। বাকি গোলটি এলো জুভেন্টাসে।  

সেই সঙ্গে তুরিনে এক ইতিহাসের কথাও স্মরণ করিয়ে দিলেন। ১৯৬১ সালের পর জুভদের প্রথম খেলোয়াড় হিসেবে সিরি’আ লিগের এক মৌসুমে ২৫ গোল করলেন রোনালদো।

জুভেন্টাস তাদের চতুর্থ গোলটি পায় প্রতিপক্ষের খেলোয়াড়ের ভুলে। ৮৭তম মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে উল্টো আত্মঘাতি গোল হজম করে বসে তোরিনো। তবে তার আগে প্রথমার্ধের যোগ করা পঞ্চম মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে ম্যাচে ফেরার আভাস দিয়েছিল তারা। 

এই নিয়ে গত চার ম্যাচে গোলের দেখা পেয়েছে রোনালদো-দিবালা জুটি। এছাড়া এই ডার্বিতে জুভদের গোলপোস্ট সামাল দিয়ে অনন্য এক মাইলফলকও গড়েছেন জিয়ানলুইজি বুফন। ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক রেকর্ড ভাঙা ৬৪৮ ম্যাচে মাঠে নামলেন সিরি’আ লিগে।  

দুর্দান্ত এই জয়ে সিরি’আ জয়ের আরও কাছাকাছি চলে এলো জুভেন্টাস। গত আট আসরের চ্যাম্পিয়নরা ৩০ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে। দুইয়ে থাকা লাৎসিও’র সঙ্গে তাদের ব্যবধান এখন ৭ পয়েন্ট।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।