ব্রেকিং নিউজ

জাপানে বন্যা-ভূমিধসে নিহত বেড়ে ৫০

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :

কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে জাপানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কম পক্ষে ৫০ জনের মৃত্যু হয়েছে। আরও অনেকে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় কাইশু অঞ্চলে গত শুক্রবার (০৩ জুলাই) থেকে টানা বর্ষণের ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। যেখান থেকে পরে ভূমিধসের ঘটনা ঘটে। পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। কেননা আবহাওয়ার অধিদফতরের বুলেটিনে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির ঢল চলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া বন্যা কবলিত এলাকায় উদ্ধার তৎপরতা চালাতে হিমশিম খাচ্ছে জাপানের জরুরি বিভাগগুলো। কিউশো পার্বত্য এলাকার কুমামোতোয় অবস্থা খুবই ভয়াবহ। ভেঙে পড়েছে অনেক ঘরবাড়ি, সড়ক সংযোগ সেতু।

কুমামোতোর এক সরকারি কর্মকর্তা এএফপিকে জানান, এখন পর্যন্ত ৪৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। আরও একজনের মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। অনেকে এখনো নিখোঁজ।

দুর্যোগ কবলিত এলাকায় এরই মধ্যে পুলিশ, দমকলকর্মী, কোস্টগার্ডের সদস্য ও সেনাবাহিনীসহ ৪০ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।