ব্রেকিং নিউজ

ঘরের মাঠেই খেলবে বার্সা, জুভেন্টাস, ম্যানসিটি

news-details
খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লীগে শেষ ষোলোর ফিরতি লেগ ঘরের মাঠেই খেলবে দলগুলো। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এই সুযোগ পাচ্ছে বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখ। সে অনুযায়ী, রিয়াল মাদ্রিদ খেলতে আসবে ম্যানচেস্টার সিটির মাঠে। প্রথম লেগে বার্নাব্যুতে ২-১ গোলে হেরেছিল রিয়াল। নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করার পর কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচ বার্সেলোনা খেলবে ন্যু ক্যাম্পেই। ফিরতি লেগ ঘরের মাঠে খেলবে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখও। অলিম্পিক লিঁওর মাঠে ১-০ তে হেরে আসা জুভেন্টাস খেলবে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে, আর ৩-০ তে চেলসির বিপক্ষে জয় পাওয়া বায়ার্ন খেলবে অ্যালিয়াঞ্জ অ্যারিনায়। মার্চের ১১ তারিখ চ্যাম্পিয়নস লীগ স্থগিত হওয়ার পর দ্বিতীয় পর্বের এই ৪টি টাইয়ের দ্বিতীয় লেগ বাকি ছিল। আর এর আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল পিএসজি, আরবি লাইপজিগ, অ্যাতলেতিকো মাদ্রিদ ও আটালান্টা।

আগের ঘোষণা অনুযায়ী চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার আর সেমিফাইনাল নির্ধারণ হবে এক লেগের ম্যাচে। আগস্টে পর্তুগালের দুই ভেন্যুতে হবে কোয়ার্টার ও সেমিফাইনাল। ফাইনালও হবে পর্তুগালেই।

চ্যাম্পিয়নস লীগের মতো একই পদ্ধতি অনুসরণ করা হবে ইউরোপা লীগেও। জার্মানির ৪ শহরে (কোলন, ডুইসবার্গ, ডুসেলডর্ফ, গেলসেনকেরখেন) সবগুলো ম্যাচ হবে আগস্টের ১০ থেকে ২১ তারিখ পর্যন্ত। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল হবে এক লেগে, আর দ্বিতীয় লেগে যে ম্যাচগুলোর প্রথম লেগই মাঠে গড়ায়নি সেগুলোও নির্ধারণ হবে এক লেগের ম্যাচে। ২১ তারিখ ইউরোপা লীগের ফাইনাল হবে কোলনে।

চ্যাম্পিয়নস লীগের বাকি অংশের ফিকশ্চার:
৭-৮ই আগস্ট : দ্বিতীয় পর্ব
১২-১৫ই আগস্ট : কোয়ার্টার ফাইনাল (লিসবন)
১৮-১৯ আগস্ট : সেমিফাইনাল (লিসবন)
২৩ আগশেস্ট : ফাইনাল (এস্তাদিও দো স্পোর্ত লিসবোয়া বেনফিকা)


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।