ঢাবি এলাকায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক।।

ঢাবি এলাকায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন উপলক্ষে রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাবি এলাকায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

কমিশনার বলেন, এই সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাস ছাড়া কেউ ভেতরে প্রবেশ করতে পারবেন না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী ক্যাম্পাসে প্রবেশ করবে।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ও মোটরসাইকেল ছাড়া অন্যান্য যানবাহন ক্যাম্পাস এলাকায় ঢুকতে পারবে না।

শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, আশপাশের প্রত্যেকটি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি ও নজরদারি অব্যাহত থাকবে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন: কোনো ধরনের বিশৃঙ্খলা করার কেউ চেষ্টা করলে, শৃঙ্খলা ভাঙার চেষ্টা করলে, অনিয়ম করার চেষ্টা করলে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে কঠোর পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছে। এ কাজে আমরা তাদের সহযোগিতা করব।

ঢাবি কর্তৃপক্ষের কাছ থেকে সংবাদ সংগ্রহের অনুমতি নেয়া সংবাদকর্মীরাই ওইদিন খবর সংগ্রহের কাজ করতে পারবেন বলেও জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এর আগে গতকাল শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচনের দিন বিশ্ববিদ্যালয়ের তিনটি প্রবেশপথ (নীলক্ষেত, শাহবাগ ও হাইকোর্ট) বিশেষ নিরাপত্তা বেষ্টনীর আওতায় থাকবে। এই তিনটি প্রবেশপথ দিয়ে শুধু ভোটার ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা নিজ নিজ পরিচয়পত্র দেখিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ ও বের হবেন।

ভোট কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট পাসযুক্ত যানবাহন বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত এই তিনটি গেট দিয়ে চলাচল করবে। শিক্ষার্থীদের অবাধ চলাচল ও শৃঙ্খলা রক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ও স্টিকারযুক্ত যানবাহন ছাড়া অন্য কোনো যানবাহন ক্যাম্পাসে ঢুকবে না। সর্বসাধারণকে রাত ১০টা পর্যন্ত বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First