নানা সমস্যায় জর্জরিত মেহেরপুর সদর হাসপাতাল

news-details
দেশজুড়ে

।। মেহেরপুর প্রতিনিধি ।।

নানা সমস্যায় জর্জরিত মেহেরপুর সদর হাসপাতাল। রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। পর্যাপ্ত শয্যা এবং জনবল না থাকায় এই সমস্যা দেখা দিয়েছে। হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন অনেকে। হাসপাতালের পরিবেশ নিয়েও রয়েছে নানা অভিযোগ। এছাড়া যন্ত্রপাতি বেহাল দশার কারণে সমস্যায় পড়তে হচ্ছে রোগীদের।

মেহেরপুর সদর হাসপাতালকে একশ’ শয্যা থেকে আড়াইশ’ শয্যায় উন্নিত করা হয় ২০১৪ সালে। এর পরপরই শুরু হয় নতুন ভবন নির্মাণ ও আধুনিক যন্ত্রপাতি সংযোজন প্রক্রিয়া। এরপর কেটে গেছে প্রায় পাঁচ বছর। নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয় চলতি বছরের শুরুর দিকে।

এদিকে, শয্যার অভাবে গাদাগাদি করে চিকিৎসা নিচ্ছেন রোগীরা। বেডে জায়গা না পেয়ে কেউ কেউ অবস্থান নিয়েছেন হাসপাতালের বারান্দায়। যন্ত্রপাতি বেহাল দশার কারণে ভোগান্তি পোহাতে হয় বলে জানান রোগীরা।

এছাড়াও হাসপাতালে পরিবেশ নিয়ে অভিযোগ আছে রোগীর স্বজনদের।

মেহেরপুর জেনারেল হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম জানান, প্রতিনিয়তই হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে তবে পর্যাপ্ত জনবল না থাকায় হিমশিম খাচ্ছেন তারা।

চিকিৎসক না থাকার বিষয়ে হাসপাতালের তত্বাবধায়ক জানালেন, বার বার মন্ত্রনালয়ে লোকবল সংকটের কথা জানানো হয়েছে। তবে, এখনো কোন সাড়া পাওয়া যায়নি।

জেলার প্রায় সাত লাখ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাসপাতালটির সব সমস্যা দ্রুত সমাধান করার দাবি সর্বস্তরের মানুষের।

 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।