ব্রেকিং নিউজ

ঢাকা সিটি কর্পোরেশন ও ওয়াসাকে দোষলেন নৌপ্রতিমন্ত্রী

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

ঢাকা শহরের খালগুলো দখল ও দূষণমুক্ত করা নিয়ে ঢাকা সিটি কর্পোরেশন এবং ওয়াসাকে দোষলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ঢাকা শহরের খালগুলো দখল ও দূষণমুক্ত করতে ঢাকা সিটি কর্পোরেশন ও ঢাকা ওয়াসার যে ধরনের সাপোর্ট দেয়ার কথা ছিল সেটি গত দেড় বছরে পাইনি।

বৃহস্পতিবার তুরাগ, বালু ও শীতলক্ষ্যা নদী তীরে সীমানা পিলার ও তীররক্ষা কার্যক্রম নৌপথে পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এসব স্থানে অবৈধ দখলদার উচ্ছেদ করছে। পরিদর্শনকালে তিনি পূর্বাচলের হরদিবাজার এলাকায় গাছের চারা রোপণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, ঢাকা শহরের চারপাশের নদী তীরের অবৈধ দখলমুক্ত করতে পেরেছি। এখন দূষণমুক্ত করতে সক্ষম হব। দূষণমুক্ত করতে প্রধানমন্ত্রী মাস্টারপ্ল্যানের চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। এলজিআরডি মন্ত্রণালয়ের নেতৃত্বে আমরা সমন্বিতভাবে কাজ করব।

তিনি বলেন, নদীর সীমানা নির্ধারণ করে ফেলেছি। সীমানা পিলার, ওয়াকওয়ে ও তীররক্ষা কার্যক্রম চলমান আছে। এসব কাজ শেষ হলে ডকইয়ার্ডসহ অন্যান্য অবৈধ স্থাপনা সরে যেতে বাধ্য।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, সদস্য (অপারেশন) নুরুল আলম এবং সদস্য (প্রকৌশল) ড. একেএম মতিউর রহমান উপস্থিত ছিলেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।