ব্রেকিং নিউজ

ব্যাচেলর জীবনের মিষ্টি কুমড়ার কোরমা

news-details
লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক : 

করোনার এই সংকটময় মুহূর্ত প্রত্যেকের জীবনের গতি পরিবর্তন হয়েছে। অনেকেই ছেড়েছেন শহর, চাকরি। কেউবা আবার শহরে একাকী জীবন পার করছেন। প্রতিদিনের কাজকর্মের সঙ্গে সঙ্গে একাকী রান্নাটাও করতে হচ্ছে। একাকী জীবনে খুব কষ্ট হয়ে যাচ্ছে। তবে ব্যাচেলর জীবনের সেই সব কথা মাথায় রেখে আপনার জন্য সম্পূর্ণ নিরামিষ রান্নার রেসিপি শেয়ার করা হলো। আজকের রেসিপি মিষ্টি কুমড়ার কোরমা। মিষ্টি মিষ্টি কুমড়া যখন কোরমার স্বাদে, সবাই তখন খুবই পছন্দ করে খাবেন। ভাত বা রুটি দুটোর সঙ্গেই ভালো লাগে এই পদ। তৈরি করাও তেমনই সহজ। লুচি বা পরোটার সঙ্গেও খেতে পারেন।

 উপকরণ
মিষ্টি কুমড়া-৫০০ গ্রাম ছোট টুকরো করে কাটা, পাঁচ ফোড়ন-১ চা চামচ, শুকনো মরিচ-২ টা, কাঁচা মরিচ-৫-৬ টি,বাদাম বাটা-১ টেবিল চামচ, টক দই- ১/৪ কাপ (ফেটিয়ে নেওয়া), ধনে পাতা কুঁচি, সরিষার তেল, চিনি, লবণ।


পদ্ধতি
মিষ্টি কুমড়ার ধুয়ে পানি ঝড়িয়ে সামান্য লবণ মাখিয়ে রাখুন। এরপর প্যানে ২ টেবিল চামচ তেল দিয়ে শুকনো মরিচ ও পাঁচ ফোড়ন দিন। এর পর কুমড়াগুলো তেলে ছেড়ে দুপাশ হালকা ভেজে নিন। এবার এতে কাঁচা মরিচসহ বাকি সব উপকরণ দিয়ে দিন। প্রয়োজনে ১ কাপ পানি দিয়ে ভালো করে কষিয়ে নিন। রান্না থেকে তেল ছাড়লে ধনেপাতা কুঁচি দিয়ে মিনিট খানেক ঢেকে রাখুন। আঁচ থেকে নামিয়ে নিয়ে গরম পরিবেশন করুন সুস্বাদু মিষ্টি কুমড়ার কোরমা।


সূত্র- এই সময়। 
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।