ব্রেকিং নিউজ

মুজিববর্ষ উপলক্ষ্যে গণপূর্ত অধিদপ্তরে বৃক্ষরোপণ

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

মুজিববর্ষ উপলক্ষ্যে সারাদেশে গণপূর্ত অধিদপ্তর দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে।

সোমবার  সংস্থাটির প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম রাজধানীর সেগুনবাগিচায় পূর্ত ভবন চত্বরে বৃক্ষরোপণ করেন। এসময় তিনি  প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর জন্ম বার্ষিকীর শুভেচ্ছা স্মারক হিসেবেও বৃক্ষরোপণ করেন। একটি নাগলিঙ্গম বৃক্ষ, একটি অশোক বৃক্ষ এবং একটি আমলকি  বৃক্ষ রোপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগৈর বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য নুর হোসেন সৈকত। এছাড়া গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ তত্ত্বাবধায়ক প্রকৌশলী একাধিক নির্বাহী প্রকৌশলী ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম বলেন, মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপী সরকারের হাতে নেওয়া নানা কার্যক্রম বাস্তবায়নে গণপূর্ত অধিদপ্তর কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা রাজধানীসহ সারাদেশে গণপূর্তের সব ধরনের দপ্তরগুলোতে বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছি। প্রধানমন্ত্রী ঘোষিত ‘একটি গাছ কাটা হলে তিনটি গাছ লাগানোর নির্দেশ’ বাস্তবায়নেও কাজ করছি’। জাতির পিতাও পরিবেশ রক্ষায় গাছ লাগানোকে উৎসাহিত করেছেন। তিনি আশা প্রকাশ করে বলেন, এ উদ্যোগের ফলে সরকারের হাতে নেওয়া বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নের পথে একধাপ এগিয়ে যাবে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।