ব্রেকিং নিউজ

ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস নাম লেখালো  গ্লোবাল ল থিংকার্স সোসাইটি

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

করোনা মোকাবেলা করে ভবিষ্যত স্বপ্ন জয়ের প্রত্যাশায় আন্তর্জাতক অন-লাইন যুব সম্মেলন ‘ভার্চুয়াল ই্য়ূথ সামিট এন্ড লিডারশীপ এওয়ার্ড ২০২০: ফাইট করোনা উইন ফিউচার ’ ওয়ার্ল্ড বুক রেকর্ডসে নাম লিখিয়েছে। এই দুর্যোগকালীন সময়ে গ্লোবাল ল থিংকার্স সোসাইটির উদ্যোগে অনলাইনে বিশ্বের ১০০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহন করেন। 

মঙ্গলবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গ্লোবাল ল থিংকার্স সোসাইটির প্রেসিডেন্ট রাওমান স্মিতা। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আহসানুল আলম, জেনারেল সেক্রেটারী এডভোকেট খালেদ মাসুদ মজুমদার, জয়েন্ট সেক্রেটারী মো: সোলায়মান আহমেদ জীসান, অর্গানাইজিং সেক্রেটারী এডভোকেট জেসমিন আক্তার প্রমুখ। 

স্মিতা বলেন, বাংলাদেশ থেকে প্রথমবারের মত আয়োজিত এ ধরনের আন্তর্জাতিক ভার্চুয়াল ইয়ূথ সামিটে বিশ্বের ১০০টি দেশ ও স্বাগতিক বাংলাদেশের ৬৪ জেলার যুব প্রতিনিধিরা অংশগ্রহন করেন।দুইদিনের ২৪ ঘন্টার ম্যারাথন প্রোগ্রামে ৪ হাজার ৫০৭ জন অনলাইন রেজিষ্টার্ড অংশগ্রহন করেন। যার মধ্যে বিভিন্ন দেশের ৫৫ আন্তর্জাতিক মান সম্পন্ন ও স্বনামধন্য বক্তা বক্তব্য রাখেন। যেখানে ১০ জন বিচারকের মাধ্যমে ২২ জন কে পুরস্কৃত করা হয়। 

তিনি আরো বলেন, গত ১৭ জুলাই সকালে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান সামিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন। ১৮ জুলাই পুরস্কার প্রদান অনুষ্ঠানে সকালের অধিবেশনে পধান অতিথি ছিলেন, মালয়েশিয়ার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ওয়ান আহমেদ ফয়সাল। রাত ৮ টায় মালয়েশিয়ার সেলানগর স্টেট অ্যাসেম্বলি রিপ্রেজেন্ট এবং সেলানগর এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বর গনবতিরাও ভেরামান অনষ্ঠানের সমাপন ঘোষনা করেন। সম্মেলন পরবর্তী কার্যক্রম হিসাবে সংগঠনের ১০ বছর পুর্তিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ১০০ দেশের প্রতিনিধিরা একসাথে শ্রদ্ধা নিবেদন ও স্মৃতি চারন করা হবে।     

স্মিতা বলেন, সুস্বাস্থ্য ও মানসিক সমৃদ্ধি, টেকসই উন্নয়ন ও মানবাধিকার, শিক্ষা ও ইকোনমি এবং বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে অনুষ্ঠিত হয় ভার্চুয়াল ইয়ূথ সামিট। করোনার বিরুদ্ধে ভবিষ্যত স্বপ্ন জয়ের অনুপ্রেরনা তৈরীর প্রত্যাশাই ছিলো এই কার্যক্রমে মুল লক্ষ্য।

এডভোকেট খালেদ মাসুদ বলেন, পৃথিবীর তরুনদের সকল প্রতিকুলতা মোকাবেলা করে জয়ের জন্য এগিয়ে আসতে হবে। এই করোনা থেকে জয়ের জন্য তরুনদেরই সাহসী ভুমিকা পালন করতে হবে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।