ব্রেকিং নিউজ

পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণে ৫ জন আহতের ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ডিএমপি।

বুধবার সন্ধ্যায় ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) মো. শাহ আবিদ হোসেনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দারুসসালাম জোন) মাহমুদা আফরোজ লাকী ও স্পেশ্যাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রহমত উল্লাহ চৌধুরী।

ডিএমপির ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন বুধবার বলেছিলেন, মঙ্গলবার দিবাগত রাতে তিনজন সন্ত্রাসী আটক করার সময় দুইটি আগ্নেয়াস্ত্র, চার রাউন্ড গুলি ও একটি ডিজিটাল ওয়েট মেশিনসহ কিছু মালামাল উদ্ধার করা হয়।

আটককৃতদের থানায় জিজ্ঞাসাবাদের সময় সকালে ডিউটি অফিসারের রুমে থাকা মালামালগুলোর মধ্যে থেকে বিকট শব্দে ওয়েট মেশিনের বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে থাকা চার পুলিশ কর্মকর্তা ও একজন থানায় আসা সাধারণ মানুষ আহত হন।

পুলিশের এক কর্মকর্তা জানান, বিস্ফোরণে থানার ডিউটি অফিসারের রুমের জানালা ও বিভিন্ন আসবাবপত্র তছনছ হয়েছে। বিস্ফোরণের পরপরই থানায় দায়িত্বরত পুলিশ সদস্য ও কর্মকর্কাতের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় আহতরা হলেন  পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) ইমরান (৪৮), উপ-পরিদর্শক (এসআই) সজীব (৩০) পিএসআই অঙ্কুশ (২৮) ও রুমি (২৮) এবং রিয়াজ নামে একজন সাধারণ ব্যক্তি।

মঙ্গলবার রাতে আটকদের বিরুদ্ধে পল্লবী থানায় দুটি মামলা হয়েছে। তাদের ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করা হবে বলে জানা গেছে।

এ দিকে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই বিস্ফোরণের দায় স্বীকার করেছে বলে জানিয়েছেন অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সাইট ইনটেলিজেন্স গ্রুপের পরিচালক রিটা কাটজ। তবে এ ঘটনার সঙ্গে নিষিদ্ধঘোষিত কোনো জঙ্গি সংগঠনের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই কথা বলছেন তদন্তসংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারাও।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।