সোজা হয়ে দাঁড়াতে পারছেন না খালেদা: ফখরুল

news-details
রাজনীতি

 ।। নিজস্ব প্রতিবেদক ।। 

দুর্নীতি মামলায় সাজা পেয়ে এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়া সোজা হয়ে দাঁড়াতে ও বসতে পারছেন না।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) কৃষকদলের নবগঠিত কমিটির এক সভায় তিনি এ কথা জানান।

ফখরুল বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি সোজা হয়ে দাঁড়াতে ও বসতেও পারছেন না। মিথ্যা মামলা দিয়ে একজন নেতা, তিনবারের প্রধানমন্ত্রী, যিনি সারাটা জীবন সংগ্রাম করেছেন গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য তাকে আটকে রাখা হয়েছে।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে আছেন খালেদা জিয়া। বাত ব্যথা ও পায়ে সমস্যাসহ নানা রোগে আক্রান্ত সাবেক এই প্রধানমন্ত্রীকে কারাগারে সুচিকিৎসা দেয়া হচ্ছে না বলে শুরু থেকেই অভিযোগ করে আসছিল বিএনপি নেতারা।

তবে সরকারের পক্ষ থেকে বিএনপির অভিযোগ অস্বীকার করে বলা হয়, কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কারাগারে নেওয়ার পর বিএনপি প্রধানকে দুইবার আনা হয় বঙ্গবন্ধু মেডিকেলে। তার মধ্যে একবার এক মাসের জন্য মেডিকেলে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়। খালেদা জিয়া আবারও অসুস্থ হয়েছেন দাবি করে তাকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানায় বিএনপি। কিন্তু সরকার তাকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা দিতে চায়।

রবিবার বিএনপি প্রধানকে বঙ্গবন্ধু মেডিকেলে আনার কথা থাকলেও তিনি আসতে অনীহা প্রকাশ করেন বলে কারা কর্তৃপক্ষ জানায়।

মির্জা ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়া জীবনে ব্যক্তিগত সুবিধা, পারিবারিক সুবিধা কোনো কিছুর দিকে লক্ষ্য করেননি। অথচ সরকার তাকে জেলে আটকে রেখেছে একটি মিথ্যা মামলায়, গায়েবি মামলায়। এটা কোথাও কেউ শুনেছে কোনোকালে, দেখেছে কোনোকালে, আমি জানি না।’

সভায় কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, নির্বাহী সদস্য মো. মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First