১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত, প্রিজাইডিং অফিসারসহ আটক ৭

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক।। 

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণের সময় নানা অনিয়ম, কারচুপি এবং সংঘর্ষের ঘটনায় ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে আটক করা হয়েছে প্রিজাইডিং অফিসারসহ চারজনকে।

নানা অনিয়মের কুড়িগ্রামে ৯টি, সিরাজগঞ্জে ৩টি, সুনামগঞ্জে ৬টি, রাজশাহীতে ১টি ও হবিগঞ্জে ১ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত। কুড়িগ্রামের উলিপুর ও নাগেশ্বরী উপজেলার ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত এবং সুনামগঞ্জের শালনা উপজেলার কাশিপুর ভোটকেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের পর ভোট গ্রহণ সাময়িকভাবে স্থগিত রয়েছে।

এছাড়া কারচুপিসহ নানা অনিয়মের অভিযোগে প্রিজাইডিং অফিসারসহ সাতজনকে আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আর ভোটগ্রহণের সময় জয়পুরহাটের কালাইয়ে গোলযোগ সৃষ্টির দায়ে ইউপি সদস্যকে দশ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাচনে অনিয়মে জড়িত থাকার অভিযোগে আজ রবিবার সকালে একজন প্রিজাইডিং অফিসার এবং দুইজন সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়। সিরাজগঞ্জ সদর উপজেলার একটি ভোটকেন্দ্রে ভোটের আগের রাতেই অনিয়মের অভিযোগে তাদের আটক করা হয়। আটক হওয়া কর্মকর্তারা হলেন, সিরাজগঞ্জ পৌর এলাকার ১ নং ওয়ার্ডের মাহমুদপুর সরাকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন, সহকারী প্রিজাইডিং অফিসার বেল্লাল হোসেন এবং আলীম শেখ।

নির্বাচনি কর্মকর্তাকে আটক এবং ভোটগ্রহণ স্থগিত করা সম্পর্কে প্রিজাইডিং অফিসার আনোয়ার হোসেন জানান, 'ভোটের আগের রাতেই অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করার জন্য বার বার চাপ প্রয়োগ করা হয়। এ অবস্থায় সুষ্ঠু ভোট করা সম্ভব নয় জানিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়।'

পরে রাতেই অভিযোগ পাওয়ার পর জেলা রিটার্নিং অফিসার আবুল হোসেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে রাতেই ভোটকেন্দ্রটি স্থগিত করেন। এরপর সকালে ওই তিন নির্বাচনি কর্মকর্তাকে আটক করা হয়।

প্রসঙ্গত, ১২টি জেলার ৭৮টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৪২ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ২০৭ জন, ভাইস চেয়ারম্যান ৩৮৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২৪৯জন। মোট ভোটার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০জন। মোট ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি। এরমধ্যে, প্রথম ধাপে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯ জন নির্বাচিত হয়েছেন।

প্রথম ধাপে ৮৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিয়ে ৫ই ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First