ফিলিপাইনে ভূমিকম্প, নিহত ১১

news-details
আন্তর্জাতিক

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ফিলিপাইনে ভূমিকম্পে ১১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।  সোমবার দেশটির ঘনবসতিপূর্ণ দ্বীপ লুজোনে ওই ভূমিকম্প অনুভূত হয়। ওই এলাকার একটি প্রদেশ পামপাঙ্গায় ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় সময় বিকেল ৫টা ১১ মিনিটে ৬ দশমিক ১ মাত্রার ওই ভূমিকম্প অনুভূত হয় বলে জানিয়েছে দেশটির আগ্নেয়গিরি ও ভূমিকম্প বিদ্যা বিভাগ। বিবিসি।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভূমিকম্পে পামপাঙ্গায় একটি বিমানবন্দর ও দুটি ভবন ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ধসে পড়া একটি ভবনের নিচে অনেকেই আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রদেশের গভর্নর লিলিয়া পিনেডা রয়টার্সকে জানান, সেখানে ২০ জন আহত হয়েছেন। তারা আঘাত পেয়ে চিৎকার করছিলেন। তাদের ‘উদ্ধার করা কঠিন হবে’।

ফিলিপাইনভিত্তিক টেলিভিশন এবিএস-সিবিএনকে গভর্নর জানান, ভূমিকম্পের পর একটি দোকান থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া লুবাও শহর থেকে এক বৃদ্ধা ও তার নাতির মরদেহ উদ্ধার করা হয়। এখন পর্যন্ত ২০ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ফিলিপাইন প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অতিরিক্ত ভূমিকম্পপ্রবণ অঞ্চল ‘রিং অব ফায়ার’ অংশের আওতাভুক্ত। ফলে প্রায়ই দেশটিতে নানা মাত্রার ভূমিকম্পে প্রাণহানির ঘটনা ঘটে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।