বুড়িগঙ্গা নদীতে ট্রলারডুবি, আহত ১৫

news-details
দেশজুড়ে

।। নারায়ণগঞ্জ প্রতিনিধি ।। 

নারায়ণগঞ্জের ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় বুড়িগঙ্গা নদীতে মাটিবাহি ট্রলারের ধাক্কায় একটি যাত্রীবাহি ট্রলার ডুবে ১৫ জন আহত হয়েছেন। রোববার রাত সাড়ে নয়টায় এ ট্রলারডুবির ঘটনা ঘটে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত নিখোঁজের কোন খবর পাওয়া না গেলেও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ-পুলিশ উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

পাগলা নৌ-পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার রাতে ঢাকার কেরানীগঞ্জের কুইচ্চামার এলাকা থেকে নারী ও শিশুসহ ৫১ জন যাত্রী নিয়ে যাত্রীবাহি একটি ট্রলার নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলাঘাটের উদ্দেশ্যে রওনা করে। রাত সাড়ে নয়টার দিকে ট্রলারটি নদীর মাঝপথে আসলে সদরঘাট থেকে ছেড়ে আসা তাকওয়া নামের মেঘনাগামী একটি মাটিবাহি ট্রলার যাত্রীবাহি ট্রলারটিকে ধাক্কা দেয়। এসময় ট্রলারটি বুড়িগঙ্গা নদীতে ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের বেশীরভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হন। তীরে উঠে আসা যাত্রীদের মধ্যে ১৫ জন আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে আশপাশের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। জানা গেছে, যাত্রীরা সবাই মাটিকাটার শ্রমিক এবং এক অপরের চেনা পরিচিত।

নারায়ণগঞ্জের পাগলা নৌ-পুলিশ ফাড়িঁর ইনচার্জ (পরিদর্শক) মো: সামসুর রহমান জানান, ট্রলারডুবির খবর পেয়ে নৌ-পুলিশ ও সদরঘাট ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে তল্লাশি শুরু করে। আহত যাত্রীদের চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তারা সুস্থ আছেন।

তিনি জানান, ডুবে যাওয়া ট্রলারটিতে ৫১ জন যাত্রীর মধ্যে কয়েকজন নারী ও শিশু ছিল। তারা সবাই উদ্ধার হয়েছে। নারী-পুরুষ যাত্রীরা বিভিন্ন ইটভাটায় কর্মরত শ্রমিত ছিলো। তবে এখন পর্যন্ত নিখোঁজের কোন সংবাদ পাওয়া না গেলেও নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথভাবে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

নারায়ণগঞ্জ ক-সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী জানান, নদীর মাঝ পথে ট্ররার ডুবেছে বলে আমরা খবর পেয়েছি। কেউ নিখোঁজ আছে কিনা এখন পর্যন্ত কারো কাছ থেকে দাবী করা হয়। পুৃলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা নদীতে এখনো অনুসন্ধান চালাচ্ছে।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First