উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আগুন, পুড়েছে অর্ধশতাধিক ঘর

news-details
দেশজুড়ে

।। কক্সবাজার প্রতিনিধি ।।

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির-৫ এর তুর্কি পাহাড়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর পৌনে ১ টার দিকে গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে রোহিঙ্গাদের অর্ধশতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষনিকভাবে কিছুই জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী কুতুপালংয়ের বাসিন্দা, ছাত্রলীগ নেতা হেলাল উদ্দিন জানিয়েছেন, দুপুরে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে চারদিকে। এতে অন্তত ৬০টি ঘরবাড়ি পুড়ে গেছে।

উখিয়ার থানার ওসি আবুল খায়ের জানান, উখিয়া রোহিঙ্গা শিবিরে আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছছে। যাতে কোন ধরনের অপীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে নজরদারী রাখা হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটি এখনো নিশ্চত হওয়া যায়নি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান জানিয়েছেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। এছাড়া এনজিও কর্মীরাও আগুন নিয়ন্ত্রনে কাজ করেছে। সকলের সম্মিলত প্রচেষ্টায় শেষ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।