‘দেশের সব টিভি চ্যানেল মে মাসেই বঙ্গবন্ধু স্যাটেলাইটে যুক্ত হবে’

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, চলতি বছরের ১২ মে তারিখের মধ্যে দেশের সবগুলো স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে যুক্ত হয়ে সম্প্রচার করবে। প্রথম তিনমাস চ্যানেল মালিকদের কাছ থেকে এর জন্য কোনো খরচ নেবে না বঙ্গবন্ধু স্যাটেলাইট কর্তৃপক্ষ।

সোমবার সচিবালয়ে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন কোম্পানি ওনার্স (এটকো)’র বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান তথ্যমন্ত্রী।

এক্ষেত্রে প্রাইজ ফিক্স হয়েছে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যেহেতু তিনমাস ফ্রি সার্ভিস দিব, তাই এখনই এটা নিয়ে ভাবছি না। এটা পরে নির্ধারণ করা হবে।

বাংলাদেশে ক্যাবল অপারেটরদের প্রতি ইঙ্গিত করে মন্ত্রী বলেন, বাংলাদেশি যেসব চ্যানেল প্রচারিত হয় তাদেরকে প্রতিষ্ঠার তারিখের ভিত্তিতে প্রাইয়োরিটি দিয়ে সিরিয়াল করতে হবে। যাতে দর্শক প্রথমে বাংলাদেশি চ্যানেলগুলো দেখতে পান।

বৈঠকের আরেক সিদ্ধান্তের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেলের মাধ্যমে কোনো বিজ্ঞাপন আমাদের দেশে প্র্রচার মূলত আইনত দণ্ডনীয় অপরাধ। আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর ক্যাবল অপারেটরদের দুইবার নোটিশ করেছি। তারা যেন এটা বন্ধ করে। আমরা আবারও নোটিশ করবো। তারা যদি বন্ধ না করে তাহলে শক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, দেশে ৪৪টি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের অনুমোদন দেওয়া হয়েছে। এর বাইরে যেসব চ্যানেল প্রচার হচ্ছে তার কোনো অনুমোদন নেই।

 

 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First