নির্বাচন সুষ্ঠু হলে আমাদের পুরো প্যানেল জয়লাভ করতো : নুর

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুর। সোমবার অনুষ্ঠিত এই নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ করেছেন তিনি। একই সঙ্গে তিনি বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে আমাদের পুরো প্যানেল জিততো। তার অন্যতম উদাহরণ সুফিয়া কামাল, শামসুন্নাহার ও কুয়েত মৈত্রী হল।

মঙ্গলবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ফেসবুকে অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দেন নুরুল হক নুর। এতে তিনি নির্বাচন নিয়ে তার সংক্ষিপ্ত বক্তব্য তুলে ধরেছেন।

এতে তিনি লিখেছেন,‘(ভোটের আগের) রাতে ব্যালটে পেপারে সিল মেরে বাক্স ভর্তি করা হয়েছে। বাইরের শিক্ষার্থীরা যেন ভোট দিতে না পারে সেজন্য গণরুমের শিক্ষার্থী এবং নিজেদের লেজুরবৃত্তিক অপরাজনীতি করা নেতা-কর্মীদের দিয়ে বিশাল লাইন করানো হয়েছে। এত কারচুপি, অনিয়ম, রাতভর ইঞ্জিনিয়ারিং করেও নুর এবং আখতারকে হারাতে পারেনি। সুষ্ঠু নির্বাচন হলে আমাদের পুরো প্যানেল জিততো। তার অন্যতম উদাহরণ সুফিয়া কামাল, শামসুন্নাহার ও কুয়েত মৈত্রী হল।’

সোমবার দিবাগত রাত ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত ঘোষণা করা হয় কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরকে। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

অন্যদিকে নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

এর আগে সোমবার দিবাগত রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First