শ্রীলঙ্কায় ফের বোমা বিস্ফোরণ

news-details
আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় আবারো বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এবার রাজধানী কলম্বোর পূর্বাঞ্চলীয় একটি শহরে আদালতের পাশে বোমা বিস্ফোরিত হয়। পুলিশ ও স্থানীয়দের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে। খবরে বলা হয়, রাজধানী কলম্বো থেকে চল্লিশ কিলোমিটার পূর্বে পুগোদা শহরে এ ঘটনা ঘটে। পুলিশের মুখপাত্র রাবন গুনাসেকেরা বলেন, ‘বৃহস্পতিবার পুগোদা ম্যাজিস্ট্রেট আদালতের পেছনের একটি ফাঁকা জায়গায় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, ‘আদালতের পেছনে বোমা বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু করেছি।’

পুলিশের এই মুখপাত্র জানান, সাম্প্রতিক সময়ে গির্জা ও হোটেলে সিরিজ হামলার মতো বোমাগুলো নিয়ন্ত্রিত নয়। 

গেল রবিবার ( ২১ এপ্রিল)  ইস্টার সানডেতে প্রার্থনারত অবস্থায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে একের পর এক বোমা হামলা চালানো হয়। এরপর আরও দুই জায়গায় হামলা হয়। নিহতদের মধ্যে ৩৮ জন বিদেশি। এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ৬০ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, হামলার দুই দিন পর মঙ্গলবার ( ২৩ এপ্রিল) হামলার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এমনকি সিরিজ বোমা হামলার মূল পরিকল্পনাকারীসহ আটজনের ছবিও প্রকাশ করে আইএস। আইএসের মুখপত্র আমাক নিউজ অ্যাজেন্সি সেই ছবি প্রকাশ করেছে। তাতে বলা হয়, হামলার মাস্টারমাইন্ডসহ আত্মঘাতী সাতজন হামলাকারী ছবিতে থাকা ব্যক্তিরা। তবে এ ব্যাপারে কোন প্রমাণ উপস্থাপন করেনি সংগঠনটি।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।