বিজিবির বিরুদ্ধে এজাহার গ্রহণের নির্দেশ প্রদান

news-details
দেশজুড়ে

।। ঠাকুরগাঁও প্রতিনিধি ।। 

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় হরিপুর থানার ওসিকে গ্রামবাসীর এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে হরিপুর আমলি আদালতের বিচারক ফারহানা খান এ নির্দেশ দেন। এছাড়াও তিনি দ্রুত মামলার প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়ে আগামী ১১ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম।

এ সময় ওই ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে মামলার কাজ দ্রুত পরিচালনা ও দোষীদের আইনের আওতায় এনে শাস্তির অনুরোধ জানানো হয়। অপরদিকে মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জেলা প্রশাসক গঠিত তদন্ত কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলা ব্রত কর্মকার ইনকিলাবকে জানান যে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই বিষয়ে এই মুহুর্তে এ বিষয়ে কিছু বলা যাবে না। অন্যদিকে বিজিবির মহাপরিচালক সাফিনুল ইসলাম কর্তৃক গঠিত তদন্ত কমিটির অগ্রসরতা সম্পর্কে জানতে চাইলে লেফটেন্যান্ট কর্নেল সামি বলেন তদন্ত কমিটি তদন্ত কমিটির কাজ করছে এ বিষয়ে এই মুহুর্তে আমি কিছু বলতে পারছিনা।

উল্লেখ্য, গত ১২ই ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুরে গরু নিয়ে বিজিবির সঙ্গে গ্রাামবাসীর সংঘর্ষে ঘটনায় তিনজন গ্রামবাসী নিহত হন। পরে ২৪ ফেব্রুয়ারি নিহতদের পরিবারের পক্ষ থেকে বিজিবি-৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে আরও একশজনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে ঠাকুরগাঁও আদালতে তিনটি অভিযোগ দাখিল করা হয়। সেদিন পরবর্তী শুনানির তারিখ ১২ মার্চ নির্ধারণ করেন হরিপুর আমলি আদালতের বিচারক ফারহানা খান।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First