চকবাজারে অগ্নিকাণ্ড: ডিএনএ টেস্টে আরো ৫ জন শনাক্ত

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাত মরদেহের মধ্যে ডিএনএ টেস্টের মাধ্যমে আরো ৫ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। এ পাঁচজন মিলিয়ে ডিএনএ টেস্টের মাধ্যমে ১৬টি মরদেহের পরিচয় নিশ্চিত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মালীবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন।

পরিচয় পাওয়া মরদেহগুলো হচ্ছে- হাজী ইসমাইল, ফয়সাল সারওয়ার, রেনুমা তাবাসসুম দোলা, মোস্তফা এবং জাফর।

তিনি বলেন, এখনো ২টি মরদেহ ও ৩টি পরিবারের ডিএনএ নমুনা আমাদের কাছে রয়েছে। তবে দুই মরদেহের সঙ্গে এই ৩ পরিবারের কারো ডিএনএ নমুনার মিল পাওয়া যায়নি। মরদেহগুলো মর্গে থাকবে। কেউ মরদেহগুলো দাবি করলে তার ডিএনএ নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে দেখা হবে।

তিনি আরো বলেন, মরদেহ সনাক্তের কাজটি দুরুহ ও সময় সাপেক্ষ ছিল। আমরা ঘটনার সঙ্গে সঙ্গে দুইটি ক্রাইম সিন ইউনিট সেখানে পাঠাই এবং আলামত সংগ্রহ করি। এছাড়াও ডিএনএ নমুনা সংগ্রহের পর অন্যান্য রুটিন কাজ বাদ দিয়ে পরিচয় সনাক্তের কাজটিতে সর্বোচ্চ গুরুত্ত্ব দিয়ে করেছি।

এর আগে গত ৬ মার্চ ১১ জনের মরদেহ সনাক্ত করেছে সিআইডি। তারা হচ্ছেন ফাতেমাতুজ জোহরা, সালেহ আহমেদ, মো. ইব্রাহীম, মো. এনামুল হক, তানজীল হাসান, নাসরিন জাহান, মো. শাহীন আহমেদ, হাসান উল্লাহ, দুলাল কর্মকার, নুরুজ্জামান ও নুরুল হক।

২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ৬৭ জনের মরদেহ উদ্ধারের কথা জানায় ঢাকা জেলা প্রশাসন। পরে আহত ও দগ্ধ অবস্থায় ঢামেকে চিকিৎসাধীন ৪ জন মারা যায়।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First