কোটি টাকার চা-কফির পরিবর্ততে ৩ গাড়ি বালু

news-details
দেশজুড়ে

।। হবিগঞ্জ প্রতিনিধি ।।

চা-কফি ও কফি মেশিনের পরিবর্তে ৩ ট্রাক ভর্তি ২৪ হাজার কেজি বালু প্রেরণ করে রোজ ক্যাফে কোম্পানির সাথে প্রতারণা করেছেন হবিগঞ্জের এক ডিলার। হাজী হরমুজ আলী নামে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে বালুর বাক্স ভর্তি গাড়িগুলো জব্দ করে পুলিশ। এ সময় রোজ ক্যাফে বাংলাদেশ লিমিটেডের অপারেশন ডিরেক্টর রফিকুল ইসলাম খানের দায়ের করা মামলায় ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) উত্তম কুমার রায় জানান, দীর্ঘদিন যাবৎ হবিগঞ্জ শহরের ‘আদি খাঁজা বেনু’ নামে এক ব্যবসা প্রতিষ্ঠান রোজ ক্যাফে কোম্পানির পরিবেশক হিসেবে সিলেট, হবিগঞ্জ, ব্রাহ্মনবাড়িয়া ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে নিয়োজিত ছিল। সম্প্রতি ডিলার এবং কোম্পানির মধ্যে মতভেদ দেখা দিলে ডিলারশীপ বাতিলের সিদ্ধান্ত হয়।

জামানতের টাকা ফেরত পেয়ে গত ৯ মার্চ কোম্পানির মালামাল ফেরত পাঠান ডিলার। এতে ১২ হাজার প্যাকেট চা, ১২ হাজার প্যাকেট কফি এবং ৩৪টি কফির মেশিন থাকার কথা ছিল। কোম্পানির হিসাবমতে যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৩৮ লাখ টাকা। কিন্তু গাড়িতে পাওয়া যায় ২৪ হাজার কেজি বালু ও অনেকগুলো খালি বাক্স। পরে তারা (কোম্পানী) এগুলো হবিগঞ্জ সদর মডেল থানায় প্রেরণ করেন।

হবিগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ সহিদুর রহমান জানান, প্রতারণার অভিযোগে ৯ মার্চ কোম্পানির অপারেশন ডিরেক্টর রফিকুল ইসলাম খান বাদী হয়ে হাজী হরমুজ আলী এবং তার ছেলে তাজুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে পুলিশ হরমুজ আলীকে রাতে গ্রেপ্তার করলেও তার ছেলে পলাতক রয়েছে।

মামলার বাদী রফিকুল জানান, এত বড় প্রতারণা এর আগে কোনো কোম্পানির সাথে হয়েছে বলে তার জানা নেই। এ ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষ্য বিচার দাবি জানান তিনি।


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First