রাষ্ট্রায়ত্ত ব্যাংকে অদক্ষ ও অসৎ কর্মকর্তার জায়গা হবে না : অর্থমন্ত্রী

news-details
অর্থনীতি

।। নিজস্ব প্রতিবেদক ।।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কোনো অদক্ষ ও অসৎ কর্মকর্তার জায়গা হবে না। এদের বের করা কঠিন হবে না। সবাই ভালো কাজ করলে এর মধ্যে একজন অসৎ হলে সব অর্জন ম্লান হয়ে যায়।

আজ বুধবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ  ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলন-২০১৯ এ তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, যারা অসাধু ব্যবসায়ীদের সহযোগিতা করেছেন সেই ব্যাংক কর্মকর্তাদের আমি তিন মিনিটে খুঁজে বের করতে পারবো। রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কোনো অদক্ষ ও অসৎ কর্মকর্তার জায়গা হবে না। এদের বের করা কঠিন হবে না। সবাই ভালো কাজ করলে এর মধ্যে একজন অসৎ হলে সব অর্জন ম্লান হয়ে যায়।

দুর্নীতি প্রতিরোধে কর্মকর্তাদের শপথ পড়ানো হবে বলেও মন্তব্য করেনআ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন,  ব্যাংকগুলোকে অটোমেশন করতে হবে। বিশ্বকে অটোমেশন এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রতিদিন বিশ্বজুড়ে ২ লাখ ৭৩ হাজার কোটি মানুষ ই-মেইল চালাচালি করে, ৪ হাজার ২০০ কোটি মানুষ নেট ব্রাউজ করে। প্রযুক্তির পরিবর্তন  নিয়ে আসতে হবে।

তিনি বলেন, সব প্রতিষ্ঠানে স্পেশাল অডিট করবো, তবে কাউকে ছোট করার জন্য নয়। দায়িত্ব নিয়েছি কাউকে জেলে পাঠানোর জন্য নয়। প্রমাণ না পাওয়া পর্যন্ত পদক্ষেপ নিব না। অর্থনীতিতে সমতা থাকুক, ডিভাইডটা যেন বড় না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। একদিনে এসব সম্ভব নয় তবে আমি পারবো।

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First