পোশাক রফতানিতে বাংলাদেশ হবে প্রথম: গোলাম দস্তগীর

news-details
জাতীয়

।। নিজস্ব প্রতিবেদক ।।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীবর্তমানে বস্ত্র (পোশাক) রফতানিতে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় অবস্থানে। সরকারের লক্ষ্য, বস্ত্র রফতানিতে বাংলাদেশ যেন প্রথম হয়। এই খাতটি একদিন শীর্ষে উঠে আসবে।

বুধবার রাজধানীর কাওরানবাজারে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশন (বিটিএমসি) ভবনে বস্ত্র অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমন প্রত্যাশার কথা জানান।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমান, বস্ত্র অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসমাইলসহ অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘রফতানিতে বাংলাদেশের বস্ত্রখাত বিশ্বের শীর্ষে উঠে আসবে। বস্ত্রখাতের উন্নয়নে দেশে ফ্যাশন ডিজাইনিং ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। ফ্যাশন ডিজাইনিংয়ের মানোন্নয়ন ঘটাতে হবে। ডিজাইনিংয়ে আমাদের আরও উন্নত হতে হবে। শুধু দেশি নয়, বিদেশি ফ্যাশন ডিজাইনকেও রপ্ত করতে হবে। প্রয়োজনে বিদেশ থেকে ডিজাইনার এনে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল গড়ে তোলা হবে।’

বস্ত্রমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের সব স্টেক হোল্ডারদের নিয়ে বসব। বস্ত্র শিল্পকে এগিয়ে নিতে প্রয়োজনীয় সব কর্মযজ্ঞ সরকার বাস্তবায়ন করবে। খাতটিকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক স্বপ্ন। আমরা সেই স্বপ্ন পূরণ করবো।’


 

You can share this post on
Facebook

0 Comments

If you want to comment please Login. If you are not registered then please Register First