ব্রেকিং নিউজ

ভুয়া ফেসবুক পেজ নিয়ে পুলিশের সতর্কতা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক :

পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপের বিষয়ে সতর্ক করেছে বাংলাদেশ পুলিশ। এ ধরনের কার্যক্রমের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

আজ শনিবার (১১ এপ্রিল) পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান পুলিশের নাম ও লোগো ব্যবহার করে ‘বাংলাদেশ পুলিশ’ নামে কিংবা বাংলাদেশ পুলিশ নামের কিছু অংশ ব্যবহার করে ভুয়া পেজ বা গ্রুপ খুলেছেন। অনেকেই ভুয়া পেজকে বাংলাদেশ পুলিশের আসল পেজ মনে করে লাইক-শেয়ার দিচ্ছেন। ওসব পেজে দেওয়া নানা প্রলোভনে পড়ে অনেকেই বিভ্রান্ত ও প্রতারিত হচ্ছেন।

এতে আরও বলা হয়, ভুয়া পেজ-গ্রুপ ও সাইট খোলা বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। সংশ্লিষ্ট সকলকে এ ধরনের ভুয়া ও অননুমোদিত পেজ, গ্রুপ ও সাইট অনতিবিলম্বে বন্ধ করার জন্য আহ্বান জানানো হচ্ছে।

ইতোমধ্যেই এ সব ফেইক পেইজ, গ্রুপ ও সাইট খুঁজে বের করে সেগুলোর অ্যাডমিনসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নিয়েছে পুলিশ। এ ধরনের কোনও ভুয়া পেজ কারও চোখে পড়লে সেই পেজের লিংকটি পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজ হলো: (facebook.com/BangladeshPoliceOfficialPage/)। এই পেজের বাইরে তাদের অন্য কোনও পেজ নেই।
 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।