ব্রেকিং নিউজ

ঐক্যবদ্ধ হলে দুর্নীতিবাজরা আমাদের ভয় পাবে: মাশরাফি

news-details
জাতীয়

নড়াইল প্রতিনিধি :

দুর্নীতিবাজরা মানুষকে ভয় দেখিয়ে অন্যায় করে উল্লেখ করে মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আমরা সকলে ঐক্যবদ্ধ হলে দুর্নীতিবাজরা আমাদের ভয় পাবে। অস্ত্র আর অবৈধ ক্ষমতার ভয় দেখিয়ে বেশিদিন টিকে থাকা যায় না বলেও উল্লেখ করেন তিনি।

রোববার (২ আগস্ট) প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে নড়াইলকে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে ‘ভিন্নমত ভিন্নপথ, সবাই মিলে একহাত’ স্লোগানকে ধারণ করে নড়াইলের প্রায় ৪০টি পেশায় নিয়োজিত পেশাজীবিদের সাথে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে এমপি মাশরাফি সকলের প্রশ্ন শোনেন ও সরাসরি প্রশ্নের উত্তর দেন।

এমন অনুষ্ঠান আয়োজনের কারণ উল্লেখ করে শুভেচ্ছা বক্তব্যে মাশরাফি বলেন, জনপ্রতিনিধি হিসেবে জনগণের কাছে আমার জবাবদিহিতা নিশ্চিত করা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে প্রকৃত সমস্যা সম্পর্কে জেনে সম্মিলিতভাবে সেটি সমাধানের কাজ শুরু করার উদ্দেশ্যেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, মৎস্য ব্যবসায়ী, সংগীত শিল্পী, যাত্রাশিল্পী, নরসুন্দর, ছাত্র, রাজনৈতিক কর্মী, থিয়েটার কর্মী, কবি, বাস মালিক সমিতির নেতৃবৃন্দ, কৃষক, কৃষি উদ্যোক্তা, তরুণ উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তরুণ রাজনৈতিক কর্মী, গ্রাম পুলিশ, ইমাম, কওমি মাদরাসার শিক্ষক, ঋষি, দলিত সম্প্রদায়ের প্রতিনিধি, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, ব্যবসায়ী, মাংস বিক্রেতা, রেস্তোরাঁ মালিক সমিতি নেতৃবৃন্দ, ভ্যানচালক, মোটর শ্রমিক, শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, চিকিৎসক, সেবিকা, সুধী সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন পেশার প্রায় ৪০ জন উক্ত সভায় তাদের পেশা সংশ্লিষ্ট বিষয়ের বিভিন্ন সমস্যাবলী সম্পর্কে তাদের বক্তব্য তুলে ধরেন।

তারপর সংসদ সদস্য উক্ত সমস্যা সমাধানে তার করণীয় সম্পর্কে বলেন। যে সকল বিষয় সরাসরি সংসদ সদস্যের আওতাধীন সে সকল বিষয়ে তিনি সরাসরি দায়িত্ব নেন ও সংশ্লিষ্ট বিষয়ে ইতিমধ্যে যা শুরু করেছেন সেটি সকলকে অবগত করেন আর যে সকল বিষয় তার আওতাধীন নয়, সে সকল বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলে প্রশ্নের উত্তর মাশরাফি উল্লেখ করেন।

অনুষ্ঠানে সদরের পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া পৌর মেয়র আশরাফুল আলম, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বক্তব্য দেন।

আইনজীবী সমিতির ভবন করার জন্য প্রশ্ন আসলে মাশরাফি সরাসরি আইনমন্ত্রী আনিসুল হকের সাথে কথা বলেন ও একটি নতুন ভবন করতে মন্ত্রী মহোদয়কে সুপারিশ করেন। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার ঘোষ সংসদ সদস্য মাশরাফিকে ধন্যবাদ জানান।

লোহাগড়ার কালনার এক মসজিদের মুয়াজ্জিন ৮০ বছর বয়সী মুরব্বি নিজামুদ্দিন সাহেব। জীবনে কোনো দিন কোনও এমপির সাথে কথা বলার সুযোগ পাননি। স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় অনুষ্ঠানে তিনিও উপস্থিত হন প্রিয় মাশরাফির সাথে কথা বলতে। বিষয়টি এমপির কানে গেলে তিনি আসন থেকে উঠে সরাসরি তার কাছে ছুটে যান, কুশল বিনিময় করেন ও মনোযোগ দিয়ে ওনার কথা শোনেন। এসময় আবেগে আপ্লুত হয়ে নিজামুদ্দিন বলেন, আমার এই জীবনে প্রথম কোনো এমপি একজন মুয়াজ্জিনের কাছে জানতে চাইলেন আপনার কি সমস্যা? কেমন আছেন? কিভাবে সংসার চলে ইত্যাদি।

সকাল ১১ টা থেকে শুরু হয়ে প্রায় ৪ ঘণ্টা অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানের সমাপনী বক্তব্য মাশরাফি সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকলকে আহবান করেন। মাশরাফি বলেন, আপনারা যেমন করে চান আমি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই, তেমনি আমিও চাই আপনারাও রুখে দাঁড়ান।

নড়াইলের অধিকাংশ সমস্যা সম্পর্কে তিনি অবগত উল্লেখ করে বলেন, আজ সকল পেশাজীবীদের সমন্বিতভাবে আমন্ত্রণ জানালেও আগামীতে বিভিন্ন পেশাজীবিদের সাথে পৃথকভাবে বসে মতবিনিময় করবেন। এসময় তিনি সমৃদ্ধ নড়াইল গড়তে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্ট উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।