ব্রেকিং নিউজ

বেঙ্গালুরুতে ফেসবুক পোস্ট নিয়ে সহিংসতায় নিহত ৩

news-details
আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের বেঙ্গালুরুতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের পোস্ট নিয়ে ছড়িয়ে পড়া সহিংসতায় পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন। এসময় পুলিশের ৬০ সদস্যসহ আহত হয়েছন বহু, আটক করা হয়েছে ১১০ জনকে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

কর্ণাটকের রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে মঙ্গলবার রাতে সহিংসতা ছড়িয়ে পড়ে। জানা গেছে, ঘটনার সূত্রপাত একটি ফেসবুক পোস্ট ঘিরে। ওই পোস্টে  মুসলিম ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিকে অসম্মান করা হয়েছিল বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ধর্মের অনুসারী বহু মানুষ প্রতিবাদে রাস্তায় নামে এবং বিক্ষোভ দেখাতে শুরু করে। খবর এনডিটিভির

শহরের ডিজে হাল্লি থানায় বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দেয়। থানার সামনে থাকা পুলিশের একাধিক গাড়ি, প্রিজন ভ্যান এবং অন্যান্য বহু গাড়িও জ্বালিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ৬০ পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ বিষয়ে বেঙ্গালুরু পুলিশের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, ডিজি হাল্লি ও কেজি হাল্লি এলাকায় সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করেছে, কাঁদানে গ্যাস ছুড়েছে ও গুলি চালিয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এখন পর্যন্ত ১১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।এ ঘটনায় অভিযুক্ত পি নবীন নামক এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত যুবক ওই রাজ্যের কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাইয়ের ছেলে বলে জানা গেছে। তার ফেসবুক পোস্টের  কারণে শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা শ্রীনিবাসের বাড়ি ভাংচুর করেছে বলে জানা গেছে।

বেঙ্গালুরু পুলিশ কমিশনার কমল পান্ত জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৃহস্পতিবার ভোর পর্যন্ত ডিজে হাল্লি এবং কেজি হাল্লি থানা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।তবে শহরের বাকি অংশে বিশাল সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।