ব্রেকিং নিউজ

রেল পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

সোয়া ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ রেলের প্রকল্প পরিচালক মো. রমজান আলী ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

অবৈধ সম্পদের মধ্যে রয়েছে রাজধানীতে ৬তলা বাড়ি, তিনটি প্লট ও জামালপুরে ৫তলা দুইটি বাড়ি।

রোববার (১৬ আগস্ট) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে পৃথক মামলা দুটি দায়ের করেন। 

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য  বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম মামলায় খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পের পরিচালক ও প্রধান প্রকৌশলী মো. রমজান আলীকে আসামি করা হয়েছে।  যেখানে তার বিরুদ্ধে ঘুষ দুর্নীতির মাধ্যমে দুই কোটি ৪৩ লাখ ৮০ হাজার ২৮৬ টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে। 

অবৈধ সম্পদের মধ্যে রাজধানীর অভিজাত এলাকায় ৮তলা একটি বাড়ি রয়েছে।  যা আদালতের নির্দেশে ক্রোক করা হয়েছে। যদিও সম্পদ বিবরণীতে দুই কোটি ৭০ লাখ ৪৪ হাজার ৮৩৬ টাকার সম্পদের ঘোষণা ছিল।  যার মধ্যে উল্লেখিত সম্পদের কোনো বৈধ উৎস পায়নি দুদক।

অন্যদিকে দ্বিতীয় মামলায় রমজান আলীর স্ত্রী আগা দিলরুবা পারভীন ইলোরার বিরুদ্ধে ২০০৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১ কোটি ৮৫ লাখ ৮ হাজার ৬৫৬ টাকার অবৈধ সম্পদের মালিকানার অভিযোগ আনা হয়েছে। যেখানে কথিত ব্যবসায়ীর সম্পদ বিবরণীতে দুই ৪৭ লাখ ৯০ হাজার ৬৫৬ টাকার সম্পদের ঘোষণা দিয়েছিলেন।  

ইলোরার নামে অবৈধ সম্পদের মধ্যে জামালপুরে দুটি ৫তলা বাড়ি ও রাজধানীতে ৩ কাঠার তিনটি প্লট রয়েছে।  যার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি দুদকের অনুসন্ধানে।  

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।