ব্রেকিং নিউজ

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

news-details
দেশজুড়ে

মানিকগঞ্জ প্রতিনিধি :

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সেই সঙ্গে নৌরুট পারাপারে ভোগান্তি বাড়ছে যানবাহন চালক ও যাত্রীদের। ব্যক্তিগত ছোট গাড়ি ও বাস চালকদের ভোগান্তি কম হলেও দীর্ঘ ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী সাধারণ ট্রাক চালকরা।

শনিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ২ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং ৫০-৬০টি বাস ও ৩০ থেকে ৩৫টি ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া মহাসড়কের ধামরাইয়ের বাথুলী এবং শিবালয়ের উথুলী এলাকায় ঘাটমুখী অপেক্ষমাণ রয়েছে আরও সাড়ে ২শ পণ্যবাহী ট্রাক। পাটুরিয়া ঘাট এলাকায় চাপ কমলে বাথুলী ও উথুলী থেকে ট্রাকগুলোকে ঘাটে পাঠানো হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাম হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। যাত্রী ও যানবাহন পারাপারে সবগুলো ফেরি চলাচল করছে। তবে ফেরির তুলনায় ঘাট এলাকায় অতিরিক্ত যানবাহনের কারণে চাপ বাড়ছে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০-৬০টি বাস ও ৩০-৩৫টি ব্যক্তিগত ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট গাড়ি পারাপার করায় পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি বাড়ছে। তবে বাসের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ট্রাক পারাপার করা হবে বলেও জানান তিনি।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা জানান, ফেরিঘাট এলাকার দুইটি টার্মিনাল অপেক্ষমাণ ট্রাকে ভরপুর। যে কারণে ঘাটের প্রায় ৭ কিলোমিটার আগেই মহাসড়কের উথুলী এলাকায় ট্রাকগুলো আটকে দেয়া হচ্ছে। চাপ কমলে এখান থেকে কিছু কিছু ট্রাক ঘাটে পাঠানো হবে। সবশেষ মহাসড়কের উথুলী এলাকায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে বলেও জানান তিনি।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, পাটুরিয়া ফেরিঘাট ও মহাসড়কের উথুলী এলাকায় অপেক্ষমাণ ট্রাকের সংখ্যা বেশি। তাই ফেরিঘাটের ৩৭ কিলোমিটার আগেই ঘাটমুখী পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রাখা হচ্ছে। ফেরিঘাট এলাকা ও উথুলী এলাকায় চাপ কমলে বাথুলী থেকে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো ঘাটে পাঠানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, শুক্রবার এবং শনিবারের সঙ্গে রোববার সরকারি ছুটি থাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী বাস ও ছোট গাড়ির চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে। ফেরির তুলনায় যানবাহনের চাপ অতিরিক্ত হয়ে যাওয়ায় ভোগান্তি বাড়ছে বলেও জানান তিনি।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।