ব্রেকিং নিউজ

উত্তরায় নৌকার মাঝি তোফাজ্জল

news-details
রাজনীতি

আমাদের প্রতিবেদক :

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকার উত্তরা ও নিকুঞ্জ এলাকা নিয়ে গঠিত জাতীয় সংসদের ঢাকা ১৮ আসন শূন্য হয়। বিস্তীর্ণ এই এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে সৎ ও নির্ভীক নেতৃত্ব সাহারা খাতুনের পরবর্তী উত্তরসূরি কে হচ্ছেন তা নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

আওয়ামী লীগের দফতর সূত্রে জানা গেছে ঢাকা ১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৫৬ জন ফরম সংগ্রহ করেছেন। তবে একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে স্থানীয় প্রবীণ আওয়ামী লীগ নেতৃত্বের মধ্য থেকেই নৌকার মাঝি নির্ধারণ করবেন দলীয় সভাপতি শেখ হাসিনা।  টানা তিন যুগ দক্ষিনখান ইউনিয়নের চেয়ারম্যান এবং পারিবারিক ঐতিহ্যের অধিকারী অবিভক্ত উত্তরা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম তোফাজ্জল হোসেন এই আসনে মনোনয়ন এর জন্য প্রধানমন্ত্রীর বিবেচনায় রয়েছে। মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য উত্তরা এলাকার এই প্রবীণ আওয়ামী লীগ নেতা কে মনোনয়ন দেয়ার বিষয়ে এক  মত হয়েছেন।

দীর্ঘ ৫0 বছরের রাজনৈতিক ক্যারিয়ারে তোফাজ্জল হোসেন উত্তরা আওয়ামী লীগের নেতৃত্ব ছাড়াও ছাত্রলীগ যুবলীগ এবং মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

ঘাতক দালাল নির্মূল কমিটির দক্ষিনখান ইউনিয়ন সভাপতির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ও পৃষ্ঠপোষকতা করেন এই প্রবীণ নেতা।

অধশত নেতা দলের ফরম কিনলেও  পারিবারিক ঐতিহ্যের এই নেতা সৎ ও যোগ্যতার বিবেচনায় এগিয়ে রয়েছেন।
দক্ষিনখান ইউনিয়নে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, এতিমখানা, মাদ্রাসাসহ নানান দাতব্য প্রতিষ্ঠানও পারিবারিক উত্তরাধিকার সূত্রেই পরিচালনা করেন তোফাজ্জল হোসেন।

সদ্য প্রয়াত সংসদ সদস্য আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা অ্যাডভোকেট সাহারা খাতুনের বিশ্বস্ত এই আওয়ামী লীগ নেতার হাতে রাজধানীর উত্তর প্রান্ত নিরাপদ থাকবে বলেও মনে করেন নেতাকর্মীরা। এই এলাকার মনোনয়নের জন্য তোফাজ্জল হোসেনকে বিবেচনা করা দলীয় হাইকমান্ডের সুযোগ্য সুচিন্তিত সিদ্ধান্ত বলেই মনে করেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মীরা।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।