ব্রেকিং নিউজ

করোনা নেগেটিভ সাকিব

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক

নমুনা দেওয়ার ২৪ ঘন্টা পর করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। করোনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে বলে সাবিকের পরিবারের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরেছেন সাকিব। দেশের বিমান ধরার আগে এক দফা করোনা পরীক্ষা করে নেগেটিভ ফল পেয়েছিলেন। নিশ্চিত হতে দেশে এসে আরেকবার করোনা পরীক্ষা করান। দুই-একদিনের মধ্যেই সাকিবের বিকেএসপিতে যাওয়ার কথা। সেখানেই ১৪ দিনের কোয়ারেন্টিন ও একক অনুশীলন করবেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে সাকিবের। তার আগে ক্রিকেটীয় ফিটনেস ফিরে পেতে এক মাস বিকেএসপিতে একান্ত অনুশীলন করবেন। শ্রীলঙ্কায় বাংলাদেশের তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিবের খেলার কথা নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হোসেন। সিরিজের খসড়া সূচি অনুযায়ী প্রথম টেস্ট হওয়ার কথা ২৩ অক্টোবর, ভেন্যু ক্যান্ডি। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে ৩১ অক্টোবর। কলম্বোতে দুই দল শেষ টেস্ট খেলবে ৮ নভেম্বর।

বাংলাদেশ দলের হয়ে সাকিব সর্বশেষ ম্যাচ খেলেছেন প্রায় এগারো মাস আগে। আইসিসির নিষেধাজ্ঞার আগে কেমন ফর্মে ছিলেন, সেটা তাঁর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচের স্কোরকার্ড দেখলেই মনে পড়বে। গত সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ ছিলেন সাকিবই। তার আগে ইংল্যান্ড বিশ্বকাপে সাকিব রান করেন ৬০৬, উইকেট নেন ১১টি। বয়সভিত্তিক ক্রিকেট বা আন্তর্জাতিক ক্রিকেটের দীর্ঘ ক্যারিয়ারেও কখনো এতটা ভালো ফর্মে ছিলেন না সাকিব।

সাকিব যেন সেই ছন্দটা নিয়েই আবার মাঠে ফিরতে পারেন, বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন অনুশীলনের পরিকল্পনা সাজাচ্ছেন সেভাবেই, ‘নিয়মিত খেলার মধ্যে না থাকলে মরচে পড়ার সুযোগ থাকেই। ফিটনেস আর দক্ষতা—দুই ক্ষেত্রেই এটা হয়। তখন আত্মবিশ্বাসটাও কমে আসে।’ সাকিবের প্রস্তুতিপর্বটা তাই শুরু হবে ফিটনেসের কাজ দিয়েই। ধাপে ধাপে করবেন নেট অনুশীলন ও দক্ষতা বাড়ানোর অন্যান্য কাজ। তবে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচের অভাবটা হয়তো থেকেই যাবে বাঁহাতি এই অলরাউন্ডারের।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।