ব্রেকিং নিউজ

মাশরাফির ব্রেসলেটের নিলামের অর্থে হাসপাতাল নির্মাণের ঘোষণা

news-details
জাতীয়

আমাদের প্রতিবেদক, নড়াইল

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর রান ফর নড়াইল এর মাধ্যমে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এর যাত্রা শুরু, সেই থেকে আর পিছনে ফিরে তাকায়নি মাশরাফী বিন মুর্তজার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে নতুন ঘোষনা  ‘মাশরাফি ব্রেসলেট নিলামের অর্থ  দিয়ে তৈরি হবে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতা ’।

অনুষ্ঠানে জানানো হয়, মাশরাফী বিন মোর্ত্তজার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনা ভাইরাস প্রতিরোধে খরচ হয়েছে। নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েক ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে, যেখানে ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে।

হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

 নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন শুরু থেকেই নড়াইল জেলার প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে বাড়িতে ফ্রি ও স্বল্প খরচে স্বাস্থ্য সেবা প্রদান, ডেঙ্গু ও করোনা মহামারি প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ড, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলার উন্নয়নে উচ্চ প্রশিক্ষণের ব্যবস্থা, পরিবেশ সংরক্ষণ, সামাজিক নিরাপত্তা, কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, স্পেকটা হেক্স্রা গ্রুপের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানু, স্পেকটা হেক্স্রা গ্রুপের পরিচালক মোঃ আহসানুজ্জামান, আব্দুল মুকিত লাভলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা এ্যাডভোকেট রেজাউল খবির রাজু, হোসাইন আহম্মেদ সোহান প্রমুখ।

এক ঝাঁক তরুণ-তরুণী নিয়ে গঠিত, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক নড়াইল ২ আসনের এমপি মাশরাফীর স্বপ্নের নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

নড়াইলেকে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে গড়ে তোলার লক্ষ নিয়ে সংগঠনটি তিন বছর অতিবাহিত করেছে। জন্মলগ্ন থেকে নড়াইলকে আইকনিক এমপি মাশরাফী বিন মুর্তজার স্বপ্নের নড়াইল গড়ে তোলার সারথী হিসেবে কাজ করে যাচ্ছে সংগঠনটি।   নড়াইলের মানুষের কল্যাণে এগিয়ে চলা সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক, স্বার্থক হোক।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।