ব্রেকিং নিউজ

না ফেরার দেশে অভিনেতা কে এস ফিরোজ

news-details
বিনোদন

আমাদের প্রতিবেদক :

দেশের বরেণ্য অভিনেতা কে এস ফিরোজ মারা গেছেন। বুধবার সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

টিভি পর্দায় তার মুখটি দারুণ পরিচিত। সিনেমাতেও তার উপস্থিতি উল্লেখযোগ্য। তার সাবলীল অভিনয় ছড়াতো মুগ্ধতার আবেশ। তিনি কে এস ফিরোজ। গত কিছুদিন ছিলেন অসুস্থ। আজ সকালে জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে তিনি মারা যান।

অভিনেতা ফরোজের মৃত্যুর খবর নিশ্চিত করে নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ''অভিনেতা কে এস ফিরোজ বেশ কয়েকদিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন। সম্প্রতি তিনি নিউমোনিয়ার ইঞ্জেকশন নিতে আইসিডিডিআরবিতে যান। সেখান থেকে ফিরেই জ্বরে আক্রান্ত হন। জ্বর নিয়ে একটি হাসপাতালে কয়েকদিন ভর্তি ছিলেন। অবস্থা খারাপ হলে তাকে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সিমএইচে ভর্তি করা হয়। সেখানে ভর্তি হয়েই লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। শেষ রক্ষা হয়নি। আজ সকালে পৃথিবী ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান কে এস ফিরোজ।''

মঞ্চ নাটক দিয়ে শুরু হয়েছিল কে এস ফিরোজের অভিনয় জীবন। নাটদ্যল ‘থিয়েটার’র সাথে সম্পৃক্ত হয়ে অভিনয় শুরু করেন তিনি। এই দলের হয়ে তিনি অভিনয় করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, কিংলিয়ার’ ও ‘রাক্ষসী’ নাটকে। কে এস ফিরোজ টেলিভিশনে প্রথম অভিনয় করেন দিলারা জামানের স্বামী শফিউজ্জামানের রচনায় ও জামান আলী খানের প্রযোজনায় ‘দীপ তবুও জ্বলে’ নাটকে। এতে তার বিপরীতে ছিলেন ডলি ইব্রাহীম।

এস কে ফিরোজের প্রথম সিনেমা ‘লাওয়ারিশ’। তবে সেভাবে নিয়মিত হননি বড় পর্দায়। সময় নিয়ে অভিনয় করেছেন আবু সাইয়ীদের ‘শঙ্খনাদ’, ‘ বাশি’, মুরাদ পারভেজের ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’তে।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।