ব্রেকিং নিউজ

প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো ১ হত্যা মামলা

news-details
আইন-আদালত

টেকনাফ প্রতিনিধি : 

টেকনাফের হোয়াইক্যংয়ে মিজানুর রহমান নামের এক ব্যক্তিকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে ওসি প্রদীপসহ ১৩ জনের বিরুদ্ধে আরো একটি মামলার আবেদন করা হয়েছে।

রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) হেলাল উদ্দীনের আদালতে এই মামলার আবেদন করা হয়। নিহত মিজানুর রহমানের বড়বোন নূর বাদী হয়ে এই দুই মামলার আবেদন করেন।

মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করা হয়েছে। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা। বাদী পক্ষের আইনজীবী জুলখার নাইন জিল্লুর সাংবাদিকদের এই তথ্য জানান।

মামলার আবেদনে বাদী উল্লেখ করেন, মিজানুর রহমান একজন কাজকর্ম করে খাওয়া মানুষ। গত ৪ এপ্রিল টেকনাফ থানা পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়। কোনো কারণ ছাড়াই পুলিশ তার বাড়িঘর, আসবাবপত্র ভাংচুর করে ২০লাখ টাকা দাবি করে। এমনকি টাকা না দিলে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে পরিবার নানাভাবে চেষ্টা করে ২ লাখ টাকা জোগাড় করে পুলিশকে দেয়। কিন্তু আরো ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে নিজের এলাকায় এনে পুলিশ মিজানুর রহমানকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে।

আইনজীবী জুলখার নাইন জিল্লুর বলেন, ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়েছেন আদালত এবং ওই ঘটনা সংক্রান্ত অন্য মামলা আছে কিনা তা আগামী ১০ নভেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।