ব্রেকিং নিউজ

ফেরি বন্ধ অনির্দিষ্টকালের জন্য, বিপাকে পরিবহন ও যাত্রীরা

news-details
দেশজুড়ে

মুন্সিগঞ্জ প্রতিনিধি : 

অনির্দিষ্টকালের জন্য বন্ধ আছে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ও মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি নৌপথ। এতে বিপদে পড়েছে দুই পাড়ের বিভিন্ন পরিবহন ও যাত্রীরা। পারাপারের অপেক্ষা বা পারাপার না হওয়ার কারণে বিকল্প পথে যাতায়াতের জন্য সবাইকে অনুরোধ করেছে ঘাট কর্তৃপক্ষ।

আজ সোমবার সকালে এ তথ্য জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক ফয়সাল আহমেদ।

ফয়সাল বলেন, ‘শিমুলিয়া ঘাট প্রান্তে ছোট-বড় ৫০টি ট্রাক ও কাঁঠালবাড়ি ঘাটে ১১০টি ট্রাক আটকা পড়েছে। যেহেতু এই নৌপথ অনির্দিষ্টকালের জন্য বন্ধ, তাই সবাইকে বিকল্প পথে যাতায়াত করতে বলা হচ্ছে।’

জানা গেছে, মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা নৌ চ্যানেলে খননকাজ চলছে। যে কারণে ফেরি চলাচল বন্ধ আছে। শিমুলিয়া ঘাটের নৌ কর্মকর্তা আহম্মেদ আলী জানান, কর্তৃপক্ষের নির্দেশ পেলেই আবার ফেরি চলাচল শুরু হবে।

গত ৩ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত নাব্যতা-সংকটের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। তকে গত শুক্রবার ফের ফেরি চলাচল শুরু হয়। কিন্তু দুদিন পার না হতেই গতকাল রোববার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ঘাট কর্তৃপক্ষ জানায়, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে লৌহজং চ্যানেলটি ভরাট হয়ে চলাচলে বিঘ্ন ঘটায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত ও পলি ভেসে আসা, প্রায় দুই মাস ধরেই নাব্যতা-সংকটের জন্য ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। পদ্মার চর ভেঙে পড়ায় নদীতে নাব্যতা-সংকট তৈরি হয়। এতে পুরো চ্যানেলে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়াত আহম্মেদ জানান, গতকাল রোববার সকাল সাড়ে ছয়টার দিকে শিমুলিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে কুমিল্লা ও ফরিদপুর নামে দুটি ফেরি কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে যাত্রা করে লৌহজং চ্যানেল পর্যন্ত গিয়ে নাব্যতা-সংকটের কারণে ফিরে আসে। এসব কারণেই মূলত গতকাল রোববার রাত থেকে আবারও অনির্দিষ্টকালের জন্য এই নৌপথে ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এ সময় তিনি এ পথের যাত্রী ও চালকদের বিকল্প পথ ব্যবহারের নির্দেশ দেন।


 

You can share this post on
Facebook

0 মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন ।